27 C
Dhaka
বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০২৪
spot_imgspot_img

ফ্যাসিবাদী আওয়ামীলীগ আমলে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ফ্যাসিবাদী আওয়ামী লীগ আমলে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তারা একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করে রেখেছিল।

আজ শক্রবার বিকেলে গাজীপুরের কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপি স্থায়ী কমিটির সাবেক সদস্য ও সাবেক পাটমন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ. স. ম হান্নান শাহ’র ৮ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, আর কোনো বিলম্ব না করে বিএনপির সমস্ত মামলা প্রত্যাহার করতে হবে। তারেক জিয়ার নামে সমস্ত মিথ্যা মামলা প্রত্যাহার করে তাকে দেশে ফিরিয়ে আনতে হবে।

মির্জা ফখরুল গার্মেন্টস সেক্টরকে অস্থিতিশীল করার জন্য আওয়ামী লীগ দায়ী করে বলেন, শেখ হাসিনা পালিয়ে গেছে। তবে তার লোকজন এখনও পোশাক শিল্প অস্থিতিশীল করছে।

দ্রুত নির্বাচনের দাবি জানিয়ে মির্জা ফখরুল তার বক্তব্যে বলেন, একটি কথা পরিষ্কার করে বলতে চাই বাংলাদেশের মানুষ গণতন্ত্র বিশ্বাস করে। অবাধ নিরপেক্ষ নির্বাচন দিয়ে পার্লামেন্ট গঠন করতে হবে সেই সরকার দেশ শাসন করবে। যত দ্রুত সম্ভব তারা দেশকে প্রশাসনকে নির্বাচনের উপযোগী করবে। সংস্কার আমরাও চাই। দুই বছর আগে আমরা ৩১ দফা সংস্কার প্রস্তাব দিয়েছি। যৌক্তিক সময় আমরা দেব। যত দ্রুত নির্বাচন করা যাবে ততই দেশের জন্য কল্যাণকর হবে। 

হান্নান শাহ স্মৃতি সংসদ আয়োজনে জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান রিয়াজ, হুমায়ূন কবীর খান, মজিবুর রহমান, শওকত হোসেন সরকারসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এর আগে উপজেলার ঘাগটিয়ায় আ. স. ম হান্নান শাহ’র কবরে পুষ্পস্তবক অর্পণ ও জিয়ারত করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন