30 C
Dhaka
শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
spot_imgspot_img

রিয়ালকে রুখে দিলো অ্যাটলেটিকো

মাদ্রিদ ডার্বি মানেই জমজমাট লড়াই। উত্তেজনা আর উন্মাদনায় দর্শকদের দম ফেলার ফুরসত নেই। আরেকবার সেটা প্রমাণ করলো স্প্যানিশ লিগের দুই দল রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। ম্যাচজুড়ে চললো আক্রমণ-পাল্টা আক্রমণ। তাতে সুযোগ পেয়ে এক গোল করলো রিয়াল, শেষ সময়ে পাল্টা গোলে এক পয়েন্ট তুলে নিলো অ্যাটলেটিকো। অ্যাটলেটিকোর ঘরের মাঠে লা লিগার ম্যাচটি ১-১ গোলে ড্র করেছে দুই দল।

ম্যাচের শুরু থেকেই দুই দল সমান তালে খেলতে থাকে। কাউকে কারো থেকে পিছিয়ে রাখার উপায় ছিলো না। ম্যাচের প্রথম ভালো সুযোগটি পায় অ্যাটলেটিকো। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো পাস ধরে জুলিয়ান আলভারেজ ঢুকে পড়েন বক্সে। দুরূহ কোণ থেকে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ডের শট পা দিয়ে ঠেকান কোর্তোয়া।

সপ্তদশ মিনিটে অ্যাটলেটিকোকে রক্ষা করেন তাদের গোলরক্ষক ইয়ান ওবলাক। ২৭তম মিনিটে ভালভার্দের ফ্রি-কিক লক্ষ্যভ্রষ্ট হয়। পোস্টের সামান্য বাইরে দিয়ে যায় বল। ৩৬তম মিনিটে দুই খেলোয়াড়ের মাঝ দিয়ে জুড বেলিংহ্যামের নিচু শট ঠেকিয়ে দেন ওবলাক। দ্বিতীয়ার্ধের শুরুতেই ক্রসবারের সামান্য ওপর দিয়ে মারেন রদ্রিগো। মিসের মহড়ায় ৬৪তম মিনিটে গোলের দেখা পায় রিয়াল। বক্সের বাইরে ফ্রি-কিকে মদ্রিচ বাঁ দিকে বল বাড়ান ভিনিসিউসকে।

ভিনি ক্রস দেন বক্সে। ফাঁকায় দাঁড়ানো মিলিতাও প্রথম দফায় বল থামিয়ে ডান পায়ের শটে জাল কাঁপান। একটু পরই গ্যালারি থেকে কেউ লাইটার ছুড়ে মারেন কোর্তোয়াকে লক্ষ্য করে। সেটা তিনি দেখান রেফারিকে। রেফারি বন্ধ করে দেন খেলা। দুই কোচের সঙ্গে আলোচনার পর খেলোয়াড়দের মাঠ ছেড়ে ড্রেসিংরুমে চলে যেতে বলেন তিনি। এরপর ১০ মিনিটের জন্য খেলা স্থাগিত করা হয়। মিনিট বিশেক পর আবার শুরু হয় খেলা। এরপর নির্ধারিত সময়ে রিয়াল তখনো এগিয়ে এক গোলে। জয় নিয়েই তারা মাঠ ছাড়বে ধরে নেওয়া হয়েছিল। তবে নাটকীয়তার তখনো বাকি। যেটা দেখালেন কোররেয়া। আট মিনিট যোগ করা সময়ের পঞ্চম মিনিটে হাভি গালান পাস দেন বক্সে।

ছুটে গিয়ে কোর্তোয়াকে ডজ দিয়ে জাল খুঁজে নেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।রেফারি শুরুতে হ্যান্ডবলের জন্য গোল দেননি। তবে ভিএআরের সাহায্যে গোলের বাঁশি বাজান তিনি। হ্যান্ডবল হয়নি, অফসাইডেও ছিলেন না কোররেয়া। তার গোলেই নিশ্চিত হারা ম্যাচে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।এই ড্রয়ে ৮ ম্যাচে ৫ জয় ও ৩ ড্রয়ে ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল। ৪টি করে জয় ও ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে তিনে অ্যাটলেটিকো। সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন