32 C
Dhaka
শুক্রবার, জুন ২১, ২০২৪
spot_imgspot_img

অবশেষে ঘুম ভাঙলো বাংলাদেশ দলের

হোয়াইটওয়াশের কলঙ্ক যখন একধাপ দূরে, তখনই যেন ঘুম ভাঙলো বাংলাদেশ দলের। ক্রিকেটাররা বের হলেন খোলস ছেড়ে। শুধু গুড়িয়ে দেয় জয়ই না, রেকর্ডও গড়েছেন সাকিব ও মুস্তাফিজ।

দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার পর অবশেষে জেগে উঠলো টাইগাররা। বিশ্বাস ছিল ফিরে আসবেন। তবে অনেক দেরি হয়ে গেল। যুক্তরাষ্ট্রের বিপক্ষে মান বাচলো কোনো মতে। অতবে ম্যাচ রেকর্ড গড়েই জিতলো তারা।

যুক্তরাষ্ট্রের দেওয়া ১০৫ রানের লক্ষ্যটা বাংলাদেশ পার করেছে ৫০ বল আর ১০ উইকেট হাতে রেখেই। উইকেটের হিসেবে টি-টোয়েন্টিতে বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে বড় জয় এটি। এর আগে সবচেয়ে বড় জয়টি ছিল মিরপুরে ২০১৪ সালে আফগানিস্তানের বিপক্ষে। সেবার আফগানদের ৭২ রানে গুটিয়ে ৯ উইকেটে জিতেছিল টাইগাররা।

এতদিন কোনো বোলারের ৬ উইকেট ছিল না। সেই অভাব ঘোচালেন মোস্তাফিজ । ৪ ওভারে ১০ রান দিয়ে নিলেন ৬ উইকেট।  এর আগে ১৩ রানে ৫ উইকেট নেয়ার রেকর্ড ছিল ইলিয়াস সানির। রেকর্ড গড়েছেন সাকিবও। ক্রিকেট ইতিহাসের একমাত্র খেলোয়াড় হিসেবে তিন ফরম্যাটে ১৪ হাজার রান এবং ৭০০ উইকেটের মালিক এখন এই অলরাউন্ডার।

অর্ধশত হাকানো তানজিত তামিম ম্যাচ শেষে দিলেন সিরিজ হারের ব্যাখ্যা। প্রথম দুই ম্যাচ হারের পর ড্রেসিং রুমের অবস্থা জানান তানজিদ। বড় মঞ্চের লড়াই শুরুর আগে এই জয় বাংলাদেশকে কিছুটা হলেও সাহায্য করবে বলে মনে করেন অধিনায়ক নাজমুল হোসেন।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন