32 C
Dhaka
শুক্রবার, জুন ২১, ২০২৪
spot_imgspot_img

আইপিএল ফাইনাল: কলকাতার তৃতীয় নাকি হায়দরাবাদের দ্বিতীয়?

আইপিএলের ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দরাবাদ। চেন্নাইয়ে ম্যাচটি শুরু হবে রাত ৮টায়। কলকাতা নামবে তৃতীয় শিরোপার খোঁজে আর হায়দরাবাদের লক্ষ্য দ্বিতীয় শিরোপার। সাকিব–মোস্তাফিজকে ছাড়া এবারই প্রথম ফাইনালে নামছে দুই দল।

কলকাতা নাকি হায়দরাবাদ। কোন দলের হাতে উঠবে আইপিএল শিরোপা। সেই প্রশ্নের উত্তর মিলবে আজ চেন্নাইয়ের ফাইনালে। তবে এবারই প্রথম কোনো বাংলাদেশিকে ছাড়া ফাইনাল খেলবে এই দুটি দল।

হায়দরাবাদ এর আগে মাত্র একবারই শিরোপা জিতেছে। ২০১৬ সালের সে আসরে মুস্তাফিজের দুর্দান্ত পারফরম্যান্স এখনো মনে রেখেছে ক্রিকেট বিশ্ব। সেবার আইপিএলের ইতিহাসে একমাত্র বিদেশি খেলোয়াড় হিসেবে সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার জেতেন মোস্তাফিজ। তবে দলটি আর শিরোপার দেখা পায়নি।

অন্যদিকে কলকাতা নামবে তৃতীয় শিরোপার খোঁজে। এর আগে ২০১২ এবং ২০১৪ সালে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। তাদের সাফল্যের পেছনেও বড় অবদান আরেক বাংলাদেশির। তিনি সাকিব আল হাসান।

কলকাতা ও হায়দরাবাদ মোট পাঁচবার ফাইনাল খেলে চ্যাম্পিয়ন হতে পেরেছে তিনবার। তারা আবার নিজেদের সর্বশেষ ফাইনালেই হেরেছে। দুটি দলই ফাইনালে হেরেছিল চেন্নাই সুপার কিংসের কাছে।  এখন দেখার অপেক্ষা এই লড়াইয়ে শেষ হাসিটা কে হাসে।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন