26 C
Dhaka
মঙ্গলবার, মে ২১, ২০২৪
spot_imgspot_img

আগামী ২৭-২৮ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ স্টার্টআপ সামিট

বাংলাদেশ স্টার্টআপ সামিট আয়োজনের জন্য স্টার্টআপ বাংলাদেশ-এর সাথে সহযোগিতা চুক্তি স্বাক্ষর করেছে এশিয়াটিক মাইন্ডশেয়ার লিঃ এবং উইন্ডমিল অ্যাডভার্টাইজিং লিঃ। একটি যথোপযোগী এবং দীর্ঘস্থায়ী ডিজিটাল ব্যবস্থা গড়ে তুলে স্বয়ংসম্পূর্ণ ও স্বনির্ভর স্মার্ট বাংলাদেশের স্বপ্নই হবে দুইদিনব্যাপী এই সম্মেলনের মূল প্রতিপাদ্য।

বিভিন্ন দেশের উদ্যোক্তা, বিনিয়োগকারী এবং বিশেষজ্ঞদের সাথে একযোগে ‘অসীম সম্ভাবনার স্মার্ট বাংলাদেশ’ এই ভাবনাকে সুপ্রতিষ্ঠিত করে তোলার লক্ষ্যে অনুষ্ঠিত হবে বাংলাদেশ স্টার্টআপ সামিট ২০২৪। এই সামিটের মাধ্যমে স্থানীয় বাজারের প্রচলিত নিয়মনীতি সম্পর্কে আন্তর্জাতিক বিনিয়োগকারীদের একটি সুস্পষ্ট ধারণা দিয়ে বৈশ্বিক বাজারে উদ্যোক্তাদের প্রবেশের সুযোগ তৈরি হবে। একই সাথে বিভিন্ন সেমিনার, স্টার্টআপ পিচিং, নেটওয়ার্কিং ইভেন্ট ও অন্যান্য আয়োজনের মাধ্যমে বাংলাদেশের প্রগতিশীল স্টার্টআপ ব্যবস্থার সম্ভাবনাকে উপলব্ধি করতে আন্তর্জাতিক বিনিয়োগকারীদের সহায়তা করবে।

স্টার্টআপ বাংলাদেশের পরিচালনা পর্ষদের চেয়ারম্যন ও আইসিটি বিভাগের সচিব মোঃ শামসুল আরেফিন এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক ও স্টার্টআপ বাংলাদেশের পরিচালনা পর্ষদের সদস্য রণজিৎ কুমার এর উপস্থিতিতে এই সহযোগিতা চুক্তি স্বাক্ষরিত হয়। এছাড়াও উক্ত অনুষ্ঠানে স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ, এশিয়াটিক মাইন্ডশেয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোরশেদ আলম, উইন্ডমিল অ্যাাডভার্টাইজিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাব্বির রহমান তানিম নিজ নিজ সংস্থার প্রতিনিধিত্ব করেন।

স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড, বাংলাদেশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের একটি ফ্লাগশিপ ভেঞ্চার ক্যাপিটাল কোম্পানি। এটি বাংলাদেশে উদ্যোক্তাদের অর্থায়ন, নেটওয়ার্কিং এবং বিভিন্ন পরামর্শ প্রদানে সহায়তা করে থাকে।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন