32 C
Dhaka
শুক্রবার, জুন ২১, ২০২৪
spot_imgspot_img

আবারো যেন প্রাণ ফিরল মেয়র আনিসুল হক সড়কে

আবারো দখলমুক্ত করা হলো রাজধানীর তেজগাঁওয়ের মেয়র আনিসুল হক সড়ক। শতশত ট্রাক সরিয়ে দিলো ডিএমপির তেজগাঁও ট্রাফিক বিভাগ। যানজটমুক্ত হয়ে, যেন প্রাণ ফিরে পেলো সড়কটি।

২০১৫ সালে ঢাকা উত্তর সিটির মেয়র নির্বাচিত হওয়ার পর সাহসী কিছু পদক্ষেপ নেন আনিসুল হক। তার মধ্যে উল্লেখযোগ্য ছিল তেজগাঁও সাতরাস্তা থেকে ট্রাকস্ট্যান্ড উচ্ছেদ। সে সময় বিক্ষুব্ধ চালক ও শ্রমিকদের ক্ষোভের মুখে পড়েন তিনি। হতে হয় অবরুদ্ধ, নিতে হয় জীবনের ঝুঁকি। তখন দখলদারদের ইট-পাটকেল আর পুলিশের টিয়ারশেলের মধ্য দিয়ে সড়কটিকে দখলমুক্ত করে সাধারণের জন্য উন্মুক্ত করেন তিনি।

আনিসুল হকের মৃত্যুর পর ফের দখলদারদের হাতে চলে যায় সড়কটি। বার বার চেষ্টা করেও তা দখলমুক্ত রাখতে পারেনি ডিএনসিসি। ট্রাকস্ট্যান্ডের জায়গা না থাকার দোহাই দিয়ে সড়কটি দখল করে রাখে দখলদাররা। অবশেষে তেজগাঁও ট্রাফিক বিভাগের আন্তরিক প্রচেষ্টায় সড়কটি যেন প্রাণ ফিরে পেয়েছে।

এদিকে, ট্রাফিক বিভাগকে সহযোগিতার আশ্বাস দিয়েছে ট্রাক শ্রমিক ফেডারেশন।

নতুন ট্রাকস্ট্যান্ড হওয়ার আগ পর্যন্ত সন্ধ্যা ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত এখানে ট্রাক রাখার সুযোগ দেবে ট্রাফিক বিভাগ। শুক্র ও শনিবার গাড়ির চাপ কম থাকে। তাই এই দুই দিন এক লেনে ট্রাক রাখার সুযোগ দেয়া হবে।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন