30 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪
spot_imgspot_img

আরও ৩ দিনের জন্য হিট অ্যালার্ট জারি

আবহাওয়া অধিদপ্তর নতুন করে আরও ৩ দিনের জন্য তাপপ্রবাহের সতর্কতা বা ‘হিট অ্যালার্ট’ জারি করেছে। এ সময় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বাড়তে পারে। সকালে (বৃহস্পতিবার, ২৫ এপ্রিল) আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছে, আপাতত বড় পরিসরে বৃষ্টির সম্ভাবনা না থাকায় আবারও ৭২ ঘণ্টার জন্য হিট অ্যালার্ট জারি করা হয়েছে।

এর আগে ১৯ এপ্রিল প্রথমবার এবং ২২ এপ্রিল দ্বিতীয়বার ৩ দিনের হিট অ্যালার্ট জারি করা হয়েছিলো। এ নিয়ে পরপর ৯ দিন হিট অ্যালার্ট জারি হলো।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বর্তমানে খুলনা বিভাগ এবং দিনাজপুর, নীলফামারী, রাজশাহী, পাবনা, ফরিদপুর ও গোপালগঞ্জের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এছাড়া, বরিশাল বিভাগ এবং রংপুর, রাজশাহী ও ঢাকা বিভাগের বাকি জেলাগুলো ও ময়মনসিংহ, মৌলভীবাজার, রাঙ্গামাটি, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও বান্দরবান জেলা মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহের আওতায় রয়েছে।

পূর্বাভাস অনুসারে, সিলেট ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেই সঙ্গে হতে পারে বৃষ্টি। আবহাওয়া অফিস জানিয়েছে, ২৭ এপ্রিলের পরে দেশের উত্তর-পূর্বাঞ্চলে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। তাপপ্রবাহ দূর হতে হলে বড় পরিসরে বৃষ্টি দরকার। আপাতত সে রকম কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না। স্থানীয়ভাবে যে বৃষ্টিপাত হবে, তাতে তাপপ্রবাহের ওপর খুব বেশি প্রভাব ফেলবে না।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন