26 C
Dhaka
মঙ্গলবার, মে ২১, ২০২৪
spot_imgspot_img

ইংলিশ চ্যানেলে ৫ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

ইংলিশ চ্যানেল পাড়ি দিয়ে যুক্তরাজ্যে যাওয়ার সময় নৌকাডুবিতে পাঁচ অভিবাসনপ্রত্যাশীর মুত্যু হয়েছে। গত ২৩ এপ্রিল ব্রিটেন এবং ফ্রান্সের মধ্যকার চ্যানেলটি পার হতে চেষ্টা করে তারা। পথে নৌকা থেকে পড়ে ৫ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৭ বছরের একটি মেয়েও রয়েছে।

ফ্রান্সের বন্দরনগরী কালের দক্ষিণের উইমেরায়েস উপকূলে বাতাস ভরা ছোট নৌকাটিতে প্রায় ১শ অভিবাসনপ্রত্যাশী ছিলেন। কালের একজন কর্মকর্তা জাক বিলঁ জানিয়েছেন, কয়েকজন নৌকা থেকে পড়ে গিয়েছিলো। উদ্ধারে সহায়তার জন্য কোস্ট গার্ডের কয়েকটি জাহাজ পাঠানো হয়। সেগুলো কয়েকজনকে অচেতন এবং গুরুতর আহত অবস্থায় উদ্ধার করেন। ৬ জনকে তীরে আনা হয়। এদের মধ্যে ৫ জনের মৃত্যু হয়। এছাড়া নৌকা থেকে প্রায় ৫০ জনকে তীরে নিয়ে আসা হলেও, বাকি ৫০ জন মতো ওই নৌকাকে করেই ইংলিশ চ্যানেল অতিক্রম করতে রওয়ানা হয়।  ফ্রান্সের কোস্টগার্ড জানিয়েছে, যাত্রীদের আতঙ্কের কারণে হতাহতের ঘটনা ঘটেছে।

অবৈধ অভিবাসীদের আশ্রয় না দিতে একটি বিল যুক্তরাজ্যের আইনসভায় পাস হওয়ার কয়েক ঘন্টা পরই এ ঘটনা ঘটে। আইনসভায় পাস হওয়া ওই বিলে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক কঠোর নীতি নিয়েছেন। যেখানে ব্রিটেনে আশ্রয়প্রার্থী অভিবাসীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত হয়েছে।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন