26 C
Dhaka
মঙ্গলবার, মে ২১, ২০২৪
spot_imgspot_img

ইজারার টাকা বাকি রেখেই হাট দখল ডিপজলের

সর্বোচ্চ দরদাতা হয়ে সময়মতো পরিশোধ করেননি ইজারার টাকা। কার্যাদেশ না পেলেও হাট দখলে নিয়ে হাসিল আদায় করছেন চলচ্চিত্র প্রযোজক ও অভিনেতা মনোয়ার হোসেন ওরফে ডিপজল। ঢাকা উত্তর সিটি করপোরেশনের গাবতলীর গবাদিপশুর হাট ইজারা নিয়ে এমন অনিয়মের অভিযোগ উঠেছে।

রাজধানীর সবচেয়ে বড় গবাদিপশুর হাট গাবতলী। প্রতি বাংলা বছরের পয়লা বৈশাখ থেকে এক বছরের জন্য ইজারা দেয়া হয় এই হাট। এই হাট থেকে প্রতি বছর ১৫ থেকে বিশ কোটি টাকা রাজস্ব পায় ঢাকা উত্তর সিটি করপোরেশন। তবে এ বছরের ইজারার দরপ্রক্রিয়ায় অনিয়মের অভিযোগ উঠেছে করপোরেশনের বিরুদ্ধে।

গাবতলী পশুর হাটের ইজারা দিতে গত ২ ফেব্রুয়ারি বিজ্ঞপ্তি দেয় ডিএনসিসির সম্পত্তি বিভাগ। দরপত্র যাচাই শেষে সর্বোচ্চ দরদাতা অভিনেতা মনোয়ার হোসেন ডিপজলকে ৭ কার্যদিবসের মধ্যে ইজারামূল্য পরিশোধ করতে চিঠি দেয় ডিএনসিসির সম্পত্তি বিভাগ।

সময়মতো টাকা পরিশোধ না করায় ডিপজলকে এখনো কার্যাদেশ প্রদান ও হাট হস্তান্তর করেনি সিটি করপোরেশন। কার্যাদেশ না পেয়েও দখলে নিয়েছেন হাট। অনিয়মের অভিযোগ এনে উচ্চ আদালতে আবেদন করেন, দ্বিতীয় সর্বোচ্চ দরদাতা। সবকিছু নিয়ম মেনেই করা হয়েছে, দাবি সিটি করপোরেশনের।

এদিকে গাবতলী হাটে গিয়ে দেখা যায়, ডিপজলের নিয়োজিত কর্মীরা হাট পরিচালনা করছেন। পশু কিনতে আসা ব্যবসায়ী, কসাই ও সাধারণ মানুষের কাছ থেকে আদায় করছেন হাসিলের টাকাও।

এ বিষয়ে কথা বলতে ডিপজলের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে সেটি বন্ধ পাওয়া যায়।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন