26 C
Dhaka
মঙ্গলবার, মে ২১, ২০২৪
spot_imgspot_img

উপজেলায় ভোট: প্রতীক পেয়েই প্রচারে প্রার্থীরা

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে, প্রতীক পেয়ে প্রচারে নেমেছেন প্রার্থীরা। নিয়ম অনুযায়ী, ভোট শুরুর ৩২ ঘণ্টা আগে প্রচারের সময় শেষ হবে। এ হিসেবে প্রচার চালানো যাবে ১৯ মে মধ্যরাত পর্যন্ত। দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় ভোট হবে ২১ মে। ৮ মে প্রথম ধাপের নির্বাচন হবে। ২৯ মে তৃতীয় এবং ৫ জুন চতুর্থ ও শেষ ধাপের ভোট হবে।

২ মে সকাল থেকে এসব ‍উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্দ হয়। নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতীক বরাদ্দ দেয়া হয়। প্রতীক পাওয়ার পর প্রার্থীরা আনন্দ প্রকাশ করে প্রত্যেকই বিজয়ী হওয়ার আশাবাদের কথা জানান। প্রার্থীরা সবাই সুষ্ঠু নির্বাচনের দাবী জানান। প্রতীক পাওয়ার পর উল্লাস মিছিল করেন তারা।

নরসিংদীতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোহরদী ও বেলাব উপজেলার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করেন রিটার্নিং কর্মকর্তা মুশফিকুর রহমান। উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে মনোহরদী উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। এছাড়া বেলাব উপজেলায় চেয়ারম্যান পদে ৭, ভাইস চেয়ারম্যান পদে ৮ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

টাঙ্গাইলে জেলা প্রশাসকের সভাকক্ষে রিটার্নিং কর্মকর্তা জিয়াউল ইসলাম চৌধুরী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন। এসময় তিন উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা উপস্থিত ছিলেন। প্রতীক বরাদ্দের পর সকল প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি সঠিকভাবে পালন করার জন্য নির্দেশনা দেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা। আচরণ বিধি ভঙ্গ করলে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। রংপুর জেলা প্রশাসনের কার্যালয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক আজিবুল হাসান রুমি প্রাথীদের হাতে প্রতীক তুলে দেন। এসময় মিঠাপুকুর ও পীরগঞ্জ উপজেলার চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা উপস্থিত ছিলেন। এছাড়া শেরপুরের নকলা ও ঝিনাইগাতি, বাগেরহাটের ফকিরহাট, চিতলমারী ও মোল্লাহাট, ভোলার সদর, দৌলতখান ও বোরহানউদ্দিন, বরগুনার সদর ও বেতাগীসহ দেশের বিভিন্ন উপজেলায় নির্বাচনের প্রতীক বরাদ্দের খবর পাওয়া গেছে।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন