30 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪
spot_imgspot_img

উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিরা প্রভাব বিস্তার করতে পারবেন না: সিইসি

উপজেলা পরিষদ নির্বাচনে মন্ত্রী ও সংসদ সদস্যরা প্রভাব বিস্তার করতে পারবেন না। কোনো মন্ত্রী ও এমপি ভোটে প্রভাব বিস্তার করেন কি না, তা কেন্দ্রীয়ভাবে নজরদারি করে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে। জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৪০ উপজেলায় কাল ভোট। এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে কমিশন। সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম।

এদিকে ভোটের ২ দিন আগেই হেলিকপ্টারের সহায়তায় কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম প্রেরণ করা হয়েছে পার্বত্য এলাকার কেন্দ্রগুলোতে। কোনো কোনো কেন্দ্রে যাওয়ার জন্য হেলিপ্যাড থেকে নেমে নির্বাচনের সব সরঞ্জাম কাঁধে নিয়েই হাঁটতে হয় দীর্ঘ পাহাড়িপথ।

সকালে নির্বাচনের সার্বিক প্রস্তুতি নিয়ে সংবাদ সম্মেলন করেন, প্রধান নির্বাচন কমিশনার। বলেন, কেউ যাতে প্রভাব বিস্তার না করেন, তা জানিয়ে দেওয়া হয়েছে।

সিইসি জানান, কে কোন দলের প্রার্থী, নির্বাচন কমিশন তা দেখে না। কে নির্বাচনে এল, কে এল না, তা দেখা নির্বাচন কমিশনের দায়িত্ব নয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৪০ উপজেলার মধ্যে ইভিএমে ভোট হবে ২২ উপজেলায়। ৫ উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন