26 C
Dhaka
মঙ্গলবার, মে ২১, ২০২৪
spot_imgspot_img

উপজেলা নির্বাচন ঘিরে সরব হচ্ছে বিএনপি

উপজেলা নির্বাচনকে ঘিরে আন্দোলনে আবার সরব হচ্ছে বিএনপি। দলটির নেতারা বলছেন, এ সরকারের অধীনে কোন নির্বাচন নয়। জনগণকে ঐক্যবদ্ধ করতে আবারো সারাদেশে কর্মসূচি নিয়ে মাঠে নামবে দলটি। গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা বিএনপি নেতাদের।

আগামী আট মে থেকে শুরু হচ্ছে প্রথম ধাপের উপজেলা নির্বাচন। আর নির্বাচন বর্জনকে আন্দোলনের মোক্ষম সুযোগ হিসেবে ধরে নিয়ে এগুচ্ছে বিএনপি। সারাদেশের প্রতিটি উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে নতুন কর্মসূচি নিয়ে মাঠে নামবে বিএনপি। দলটির নেতারা বলছেন, মানুষকে সম্পৃক্ত করাই এখন তাদের কাজ। দলের চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেন, কর্মুসচির অংশ হিসেবে সারাদেশে তারা মানুষকে উদ্বুদ্ধ করার জন্য লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসুচি শুরু করবেন খুব শীঘ্রই।

দলটির নীতি নির্ধারকরা বলছেন, দেশে সুষ্ঠু নির্বাচনের ধারা ফিরিয়ে আনতেই তারা আবার নতুন করে সবাইকে নিয়ে মাঠে নামতে চাচ্ছেন। দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, দেশের মানুষ বিশ্বাস করেনা এ সরকারের অধীনে নির্বাচন হয়। ভেঙ্গে ফেলা নির্বাচনী ব্যবস্থা ফিরিয়ে আনতে হবে মানুষকে সাথে নিয়েই।

বিএনপির আরেক জ্যেষ্ঠ নীতিনির্ধারক বলেন, শক্ত আন্দোলন গড়ার চিন্তা করছে দল। তাই এ সরকারের অধীনে নির্বাচনে না গিয়ে বরং দলকে ঐক্যবদ্ধ ও সংগঠিত রাখার দিকেই তাদের মনোযোগ। স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেন, বিএনপি যাতে আন্দোলন বেগবান করতে না পারে, সেজন্য সরকার নানা চেষ্টা করছে। তাতে লাভ হবে না। বিএনপি নেতারা বলছেন, সরকারের কোন ফাঁদে তারা আর পা দেবেন না। দলের তৃণমূলকেও এ ব্যাপারে সাবধান হওয়ার তাগিদ তাদের।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন