30 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪
spot_imgspot_img

উপজেলা নির্বাচন নির্বিঘ্ন করতে সিইসির নির্দেশ

উপজেলা নির্বাচনে মানুষ যেনো নির্বিঘ্নে ভোট দিতে পারে সেই ব্যবস্থা করতে নির্দেশনা দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

২৫ এপ্রিল সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ভোট উপলক্ষে সব বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি, জেলা প্রশাসক, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠকে এ নির্দেশ দেন তিনি।

সিইসি বলেন, উপজেলা নির্বাচনে যেনো সহিংসতা না হয়, সে বিষয়ে সজাগ থাকতে হবে। যে কোনো মূল্যে সুষ্ঠু নির্বাচন করতে হবে। ব্যর্থ হলে ৭ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে প্রতিষ্ঠিত হওয়া গণতন্ত্র, ক্ষুণ্ন হতে পারে, মন্তব্য করেন প্রধান নির্বাচন কমিশনার।

সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্দেশ করে কাজী হাবিবুল আউয়াল বলেন, নির্বাচনের সময় আবেগ-অনুভূতির জন্য কিছুটা বিশৃঙ্খলা হয়। ভোটাররা যেনো নির্বিঘ্নে ভোট দিতে পারে সেই ব্যবস্থা করতে হবে। সিইসির সভাপতিত্বে সভায় নির্বাচন কমিশনাররা, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব ও সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাদেশে উপজেলা পরিষদ ৪৯৫টি । সাধারণত সব উপজেলায় একসঙ্গে নির্বাচন করা হয় না। এবার চার ধাপে সব মিলিয়ে অন্তত ৪৮৫ উপজেলার ভোট হবে। প্রথম ধাপে ১৫২ উপজেলায় ভোট হবে ৮ মে। আর দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় ২১ মে এবং তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ২৯ মে। চতুর্থ ধাপে আগামী ৫ জুন ৫৫ উপজেলায় ভোট হবে। যৌথ বাহিনীর চলমান অভিযানের কারণে বান্দরবানের রুমা, থানচি ও রোয়াংছড়িতে এখনই ভোট হচ্ছে না বলে সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন