30 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪
spot_imgspot_img

উপজেলা নির্বাচন: বিক্ষিপ্ত সংঘর্ষ, আহত অনেকে

‍উপজেলা নির্বাচনে দেশের বেশকিছু জায়গায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। হয়েছে বোমাবাজিও। আহত হয়েছেন বেশকজন। বোমাবাজি ছাড়াও ঘটেছে কেন্দ্র দখল ও জাল ভোট দেওয়ার ঘটনা। ভোট চুরির ছবি তুলতে গিয়ে মার খেয়ে আহত হয়েছেন সাংবাদিক।

প্রথম ধাপের উপজেলা নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয়েছে। মোটামোটি শান্তিপূর্ণভাবেই ভোট হলেও, ছিল বেশ কয়েকটি সংঘর্ষের ঘটনাও। চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ৫ জন আহত হয়েছেন। আটক করা হয়েছে ১ জনকে।

মুন্সীগঞ্জের গজারিয়ায় উপজেলা নির্বাচন চলাকালীন এক সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে। উপজেলার হোসেন্দি ইউনিয়নের ভবানিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে, ভোটচুরির ছবি নিতে গিয়ে মারধরের শিকার হন, এক সাংবাদিক।

বগুড়ার গাবতলীতে একটি ভোট কেন্দ্র থেকে ব্যালট পেপার বাইরে দেয়ার অভিযোগে, প্রিসাইডিং অফিসার ও প্রার্থীর এজেন্টকে আটক করেছে পুলিশ। এছাড়া সোনারায় ইউনিয়নের এক কেন্দ্রে জাল ভোট দেওয়ার ঘটনায়, দুই সহকারি প্রিসাইডিং অফিসারকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় ঘোষেরঘাট সরকার প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে, প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তাদের সামনেই টেবিলের ওপর সিল মারা হয়েছে। এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে গণমাধ্যমে। এ সময় দুই প্রার্থীর এজেন্টদের পাশে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

নোয়াখালীর সুবর্ণচরে একটি কেন্দ্রে আনারস প্রতীকের সমর্থকদের হামলায়, দোয়াত কলম প্রতীকের সমর্থকসহ ৩ জন আহত হয়েছে। অন্যদিকে, মোহাম্মদপুরের মুন্সী এলাকায় ভোট দিতে যাওয়ার পথে, শামসুদ্দিন সরদার নামে একজনকে কোপানোর অভিযোগ উঠেছে সাংসদ পুত্র সাবাব চৌধুরীর কর্মীদের বিরুদ্ধে।

খাগড়াছড়ির লক্ষীছড়িতে ব্যালট পেপারে জোর করে সিল মারার অভিযোগে, যতীন্দ্র কার্বারী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট সাময়িক স্থগিত রাখা হয়। আর দেওয়ান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রকাশ্যে অস্ত্র দিয়ে ফুটবল প্রতীকের নারী ভাইস চেয়ারম্যানকে ভোট দিতে বাঁধা দেয় আরেক প্রার্থীর সমর্থকরা।

মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে একটি কেন্দ্র দখল নিয়ে দুই প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় তারা প্রায় অর্ধশত ককটেলয়ের বিস্ফোরণ ঘটায়। আহত হয়েছে অনেকে।

এছাড়াও, নানা অভিযোগে গাইবান্ধায় ফুলছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের প্রার্থী ভোট বর্জন করেছেন। মেহেরপুরের মুজিবনগরে জাল ভোট দেয়ার অভিযোগে জেল জরিমানা হয়েছে তিনজনের। আর চুয়াডাঙ্গায় ভোটারদের ভোট কেন্দ্রে প্রবেশে বাধা দেওয়ায় দুজনকে আটক করেছে পুলিশ।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন