32 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
spot_imgspot_img

কোটা সংস্কারের দাবি: দেশজুড়ে শিক্ষার্থীদের ‘বাংলা ব্লকেড’

দেশজুড়েই বাংলা ব্লকেড। সড়ক ও রেলপথ অবরোধ করেছেন, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত, শ্রেণিকক্ষে ফিরতে নারাজ তারা। তাদের অবরোধে বন্ধ হয়ে যায় যান চলাচল। ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

সিলেটে সকালে বৃষ্টি উপক্ষো করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করে। ফলে যান চলাচল বাধাগ্রস্ত হয়।

টাঙ্গাইলে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা টাঙ্গাইল-নাগরপুর-আরিচা আঞ্চলিক সড়ক অবরোধ করেন। জামালপুরে সড়ক অবরোধ করেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ফরিদপুরে অবরোধ কর্মসূচি পালন করেছে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায়, ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।

মহাসড়ক অবরোধ করে বাংলা ব্লকেড কর্মসূচি পালন করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রংপুরেও মহাসড়ক অবরোধ করেন রোকেয়া বিশ্ববিদ্যালয় ও আঞ্চলিক বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এদিকে, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা, ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেন বিক্ষোভ করেছেন। সড়ক ও রেলপথ অবরোধ হয়েছে আরও বিভিন্ন জেলায়।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন