26 C
Dhaka
মঙ্গলবার, মে ২১, ২০২৪
spot_imgspot_img

চতুর্থ দিনে গড়ালো চুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভ

দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় চতুর্থ দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন চুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনাসহ ১০ দফা দাবি দিয়েছেন তারা।

সকাল ১০টা থেকে শুরু হয় তাঁদের আন্দোলন। চট্টগ্রাম-কাপ্তাই সড়ক বন্ধ করে বিক্ষোভ করেন তারা। সড়কে ব্যারিকেড দিয়ে ও টায়ারে আগুন ধরিয়ে, সড়ক অবরোধ করেছেন তারা। এতে ঐ সড়কে চলাচলকারী যাত্রীরা দুর্ভোগে পড়েন।

গতকাল সন্ধ্যায় শিক্ষার্থীরা উপাচার্যের দপ্তরের সামনে অবস্থান নিয়ে, দপ্তরের মূল ফটকে তালা ঝুলিয়ে দেন। পরে উপাচার্য মোহাম্মদ রফিকুল আলম, সহ-উপাচার্য জামাল উদ্দিন আহমেদসহ, কয়েকজন শিক্ষক শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

গত সোমবার আনুমানিক বেলা সাড়ে তিনটায় চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার জিয়ানগরে বাসের ধাক্কায় মারা যান চুয়েটের পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শান্ত সাহা এবং একই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তৌফিক হোসাইন। এ ছাড়া আহত হন একই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী জাকারিয়া হিমু।

এরই পরিপ্রেক্ষিতে গত সোমবার সন্ধ্যা সাতটায় প্রথম দফায় সড়ক অবরোধ করা হয়। এরপর গতকাল বুধবার সকাল ১০টা থেকে এখন পর্যন্ত শিক্ষার্থীদের অবরোধ ও ক্লাস-পরীক্ষা বর্জন চলমান রয়েছে।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন