30 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪
spot_imgspot_img

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে আজ মুখোমুখি রিয়াল-বায়ার্ন

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে আজ মুখোমুখি হচ্ছে রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখ। জার্মানির মিউনিখের আলিয়াঞ্জ আরেনায় মাঠে ম্যাচটি শুরু হবে রাত ১টায়। ৯ মে সেমিফাইনালের দ্বিতীয় লেগে এ দুই দল আবারো মুখোমুখি হবে।

চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে এই দু’দল সবচেয়ে বেশিবার মুখোমুখি হয়েছে। মোট ২৬ বারের লড়াইয়ে রিয়ালের জয় ১২টিতে এবং বায়ার্ন জিতেছে ১১টিতে। গত এক দশক একচ্ছত্র আধিপত্য দেখাচ্ছে ১৪ বারের চ্যাম্পিয়নস লিগজয়ী রিয়াল। সর্বশেষ ৩ লড়াইয়েই জয় পেয়েছে তারা। ছয়বার চ্যাম্পিয়নস লিগজয়ী বায়ার্ন অবশ্য ইতিহাসের চেয়ে বেশি ভয় পাচ্ছে দুরন্ত ফর্মে থাকা জুড বেলিংহামকে। তাই এই তরুণকে নিয়ে সতর্ক জার্মানির এই ক্লাবটি।

চ্যাম্পিয়নস লিগে ২০১৩-১৪ মৌসুমে বায়ার্নকে টপকে ফাইনালে উঠেছিলো রিয়াল মাদ্রিদ। সেবার রোনালদো ও রামোসের জোড়া গোলে ফিরতি লেগে বাভারিয়ানদের ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিলো লস ব্লাঙ্কোস। সেই ম্যাচের ঠিক দশ বছর পর আরও একবার মুখোমুখি দুই হ্যাভিওয়েট।

নিজেদের প্রমাণের পালা স্বাগতিক বায়ার্নের। এরই মধ্যে হাতছাড়া হয়ে গেছে বুন্দেসলিগা ও জার্মান সুপার কাপ। মৌসুমে একমাত্র শিরোপা জয়ের সুযোগ নষ্ট করতে চায় না বাভারিয়ানরা। কোয়ার্টারে আর্সেনাল বধ, সাহস যোগাচ্ছে স্বাগতিকদের।

রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার ভালভার্দে বলেন, এই টুর্নামেন্টের সব ম্যাচই কঠিন। আর বায়ার্নের মতো প্রতিপক্ষ সমীহ পাওয়ার যোগ্য। তবে এটা প্রমাণের মঞ্চ।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন