32 C
Dhaka
মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
spot_imgspot_img

জয়ার্ধনের পর পদত্যাগ করলেন শ্রীলঙ্কার প্রধান কোচ সিলভারউড

টি-টোয়েন্টি বিশ্বকাপে এক রাশ ব্যর্থতা নিয়ে দেশে ফিরেছে শ্রীলঙ্কা। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের পর এবারও টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম পর্ব থেকে বিদায় নিয়েছে শ্রীলঙ্কা।

এমন ভরাডুবির পর গতকাল রাতে পদত্যাগ করলেন দলটির পরামর্শক মাহেলা জয়াবর্ধনে। জয়াবর্ধনের দেখানো পথেই হাঁটলেন শ্রীলঙ্কার প্রধান কোচ ক্রিস সিলভারউডও। তার সরে দাঁড়ানোর ১২ ঘণ্টা পেরোতে না পেরোতেই এবার পদত্যাগ করলেন শ্রীলঙ্কার প্রধান কোচ ক্রিস সিলভারউড।

আজ শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিলভারউডের চাকরি ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে। যদিও বোর্ড জানিয়েছে, ব্যক্তিগত কারণে শ্রীলঙ্কায় আর থাকতে চান না ৪৯ বছর বয়সী এই ইংলিশ কোচ।  

এসএলসির প্রকাশিত বিবৃতিতে সিলভারউড বলেছেন, ‘আন্তর্জাতিক কোচ হওয়া মানে দীর্ঘসময়ের জন্য ভালোবাসার মানুষদের থেকে দূরে থাকা। আমার পরিবারের সঙ্গে দীর্ঘ আলাপের পর আমার মন এখন আবেগে উদ্বেলিত, মনে হচ্ছে, এখন সময় ঘরে ফেরার।’

সিলভারউড আরও বলেন, ‘শ্রীলঙ্কার কোচ হিসাবে কাটানো সময়কালে আমাকে সমর্থন দেওয়ার জন্য খেলোয়াড়, কোচ, প্রশাসনিক স্টাফ ও এসএলসির ব্যবস্থাপনা বিভাগকে ধন্যবাদ জানাই। আপনাদের সহযোগিতা না পেলে কোনো কিছুতেই সফল হওয়া সম্ভব হতো না। শ্রীলঙ্কার ক্রিকেটের অংশ হওয়া আমার জন্য সত্যিই গর্বের। এখান থেকে আমি অনেক ভালো লাগার স্মৃতি নিয়ে যাব।’

২০২২ সালের এপ্রিলে ক্রিস সিলভারউড শ্রীলঙ্কার প্রধান কোচের দায়িত্ব নেন। অ্যাশেজে অস্ট্রেলিয়ার কাছে ইংল্যান্ডের ৪-০ ব্যবধানে হারের পরপরই তিনি এই দায়িত্ব নিয়েছিলেন।


শ্রীলঙ্কার দায়িত্ব নেয়ার পরপরই দলটিকে এশিয়া কাপের শিরোপা এনে দেন তিনি। এমনকি, অর্থনৈতিক সংকটের সময় তার অধীনে অস্ট্রেলিয়াকে ৩-২ ব্যবধানে ওয়ানডে সিরিজও হারিয়েছিল শ্রীলঙ্কা। শুধু তাই নয়, ২০২৩ সালের এশিয়া কাপেও শ্রীলঙ্কা রানার্স আপ হয়। কিন্তু মাত্র ছয়মাসের ব্যবধানে কোচের দায়িত্ব ছাড়লেন শ্রীলঙ্কার প্রধান কোচ সিলভারউড।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন