34 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
spot_imgspot_img

টস জিতে ব্যাটিংয়ে ভারত

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটের নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখী হয়েছে ভারত। আজ বৃহস্পতিবার (২০ জুন) বার্বাডোসের কেনসিংটন ওভালে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে রোহিত শর্মার দল।

এবারের আসরের হট ফেভারিট ভারত। গ্রুপ পর্বে চার ম্যাচের তিনটিতে জিতেছে তারা। আয়ারল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরুর পর পাকিস্তানের বিপক্ষে ৬ রানের রোমাঞ্চকর জয় পায় রোহিত শর্মার দল। এরপর যুক্তরাষ্ট্রকে ৭ উইকেটে হারানোর পর কানাডার বিপক্ষে শেষ ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়।

অন্যদিকে বিশ্বকাপের গ্রুপ পর্বে দুর্দান্ত পারফরম্যান্স করে সুপার এইট নিশ্চিত করেছিল আফগানিস্তানও। সুপার এইটে তাদেরও এটি প্রথম ম্যাচ।

এই ম্যাচে একটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে ভারত। মোহাম্মদ সিরাজের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন কুলদ্বীপ যাদব। দুই পেসার নিয়ে মাঠে নামছে তারা।

অন্যদিকে আফগানরাও একাদশে একটি পরিবর্তন এনেছে। অলরাউন্ডার করিম জানাতকে বাদ দিয়ে একাদশে নেওয়া হয়েছে হজরতুল্লাহ জাজাইকে।

ভারতের একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পান্ত, সূর্যকুমার যাদব, শিভাম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদ্বীপ যাদব, আর্শদীপ সিং ও জসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

আফগানিস্তানের একাদশ : রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, আজমতউল্লাহ ওমরজাই, রশিদ খান (অধিনায়ক), হজরতুল্লাহ জাজাই, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, গুলবদিন নাইব, নুর আহমেদ, নাভিন উল হক ও ফজল হক ফারুকী।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন