32 C
Dhaka
শুক্রবার, জুন ২১, ২০২৪
spot_imgspot_img

টানা চার শিরোপায় ইতিহাসের পাতায় ম্যানচেস্টার সিটি

ইংলিশ প্রিমিয়ার লিগে এর আগে কোনো দলই টানা চারবার শিরোপা জিততে পারেনি। সেই অসাধ্য কাজটিই করে দেখালো ম্যানচেস্টার সিটি। লিগের শেষ ম্যাচে ওয়েস্ট হ্যামকে ৩-১ গোলে হারিয়ে ইংলিশ লিগের একমাত্র দল হিসেবে টানা চারটি লিগ শিরোপা জয়ের কীর্তি গড়েছে পেপ গার্দিওলার দল।

রোববার রাতে  নিজেদের ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ওয়েস্ট হ্যামকে আতিথ্য জানায় ম্যানচেস্টার সিটি। ম্যাচের  শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে পেপ গার্দিওলার শিষ্যরা। কাঙ্ক্ষিত গোল পেতেও খুব একটা বেগ পেতে হয়নি স্বাগতিকদের। ২ মিনিটে সিটিকে লিড এনে দেন ফিল ফোডেন। প্রথম গোল পাওয়ার পর আরও আক্রমণে যায় সিটিজেনরা। প্রতি আক্রমণে গোল শোধের চেষ্টা করছিল ওয়েস্টহ্যামও।

ম্যাচের ১৮তম মিনিটে দলের ও নিজের দ্বিতীয় গোল করে গ্যালারিতে শিরোপা–উৎসবের ঢেউ তুলে দেন ইংলিশ ফরোয়ার্ড ফিল ফোডেন। ৪২তম মিনিটে ওয়েস্ট হাম ব্যবধান ২–১–এ নামিয়ে আনে মোহাম্মদ কুদুসের চমৎকার এক ওভারহেড কিকে। ২-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সিটিজেনরা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে একের পর এক আক্রমণে যায় সিটিজেনরা। ৫৯ মিনিটে ৩-১ করেন রদ্রি। এরপর ম্যাচে ফিরে আসার চেস্টা করেছে ওয়েস্ট হ্যাম। শেষ পর্যন্ত আর কোনো দল গোল করতে না পারলে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানসিটি। সেই সাথে আর্সেনালকে হতাশায় রেখে, দুর্দান্ত পথচলায় টানা চতুর্থবার প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হলো ম্যানচেস্টার সিটি।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন