33 C
Dhaka
সোমবার, জুলাই ১৫, ২০২৪
spot_imgspot_img

টেস্ট সিরিজ জয়ের লক্ষে শ্রীলংকার মুখোমুখি বাংলাদেশ

চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে টসে জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে সফরকারী শ্রীলংকা ক্রিকেট দল। ৩০ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত এই টেস্টে বাংলাদেশ দলে অভিষেক হয়েছে ডানহাতি ফার্স্ট মিডিয়াম বোলার হাসান মাহমুদের। এর আগে প্রথম টেস্টে লংকানদের কাছে ৩২৮ রানের ব্যবধানে হারে নাজমুল হাসান শান্তর নেতৃত্বে থাকা দল।

লিপ ইয়ারের দিন ২৯ ফেব্রুয়ারি বাংলাদেশ সফরে আসে শ্রীলংকা ক্রিকেট দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৪,৬ এবং ৯ মার্চ তিনটি টি-টুয়েন্টি ম্যাচে মুখোমুখি হয় দুই দল। এরপর ১৩,১৫ এবং ১৮ মার্চ তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। টি-টুয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে শ্রীলংকা এবং ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে বাংলাদেশ জিতেছে। এরপর মার্চের ২২ থেকে ২৫ তারিখ পর্যন্ত সিলেটে প্রথম টেস্ট হয়। ওই টেস্টের প্রথম ইনিংসে লংকান অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা এবং কামিনডু মেনডিস দুই জনেই ১০২ রান করে করেন। দ্বিতীয় ইনিংসেও ধনাঞ্জয়া ১০৮ এবং মেনডিস ১৬৪ রান করেন।

বাংলাদেশ দলে প্রথম ইনিংসে তাইজুল ইসলাম সর্বোচ্চ ৪৭ এবং দ্বিতীয় ইনিংসে মমিনুল হক সর্বোচ্চ ৮৭ রান করেন। দুই ইনিংসে বাংলাদেশ গুটিয়ে যায় যথাক্রমে ১৮৮ এবং ১৮২ রানে। লংকানদের সংগ্রহ ছিলো প্রথম ইনিংসে ২৮০ এবং দ্বিতীয় ইনিংসে ৪১৮ রান। টি-টুয়েন্টি সিরিজ, ওয়ানডে সিরিজ এবং প্রথম টেস্টে দলে না থাকলেও শেষ টেস্টে বাংলাদেশ দলে খেলছেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন