26 C
Dhaka
মঙ্গলবার, মে ২১, ২০২৪
spot_imgspot_img

দুবাই পৌঁছাছে এমভি আবদুল্লাহ

সোমালিয়ার জলদস্যুদের থেকে মুক্তি পাওয়া এমভি আবদুল্লাহ জাহাজটি দুবাইয়ের আল হামরিয়া বন্দরে পৌঁছেছে। ২১ এপ্রিল সকালে পারস্য উপসাগরের কাসাব উপকূল অতিক্রম করে জাহাজটি। জাহাজের অবস্থান নির্ণয়কারী বৈশ্বিক সংস্থা মেরিন ট্রাফিক এ তথ্য জানায়। জানা গেছে, দুবাই পৌঁছার পর জাহাজে থাকা ৫৫ হাজার টন কয়লা খালাস করা হবে। আর কয়লা খালাসের পর জাহাজটি চট্টগ্রামে চলে আসতে পারে।

এমভি আবদুল্লাহ ৫০ হাজার টন কয়লা নিয়ে আফ্রিকার দেশ মোজাম্বিকের মাপুতু বন্দর থেকে গত ৪ মার্চ সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে রওনা হয়। ১৯ মার্চ জাহাজটির আরব আমিরাতের দুবাইয়ের আল হামরিয়া বন্দরে পৌঁছার কথা ছিল।এদিকে মুক্তি পাওয়া জাহাজের ক্যাপ্টেনসহ ২৩ নাবিককে বরণ করা, দেশে আনাসহ বিভিন্ন বিষয়ে কথা বলতে জাহাজ মালিকপক্ষের একটি দল ২০ এপ্রিল দুবাইয়ে গেছে।

জাহাজের মালিকপক্ষ চট্টগ্রামের কবির গ্রুপের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম বলেন, ‘২৩ জনের মধ্যে আপাতত দুজনের বিমানে করে দেশে আসার কথা রয়েছে। অন্য ২১ জন এমভি আবদুল্লাহতে করে আসবেন। তাঁদের দেশে আসতে মাসখানেক সময় লাগতে পারে। নাবিকদের সঙ্গে কথা বলে এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

প্রসঙ্গত, গত ১২ মার্চ এমভি আবদুল্লাহ ২৩ নাবিকসহ ভারত মহাসাগরে সোমালি জলদস্যুদের কবলে পড়ে। ১৩ এপ্রিল দিবাগত রাত ৩টার দিকে দস্যুদের জিম্মিদশা থেকে নাবিক ও জাহাজ মুক্ত হয়। এরপর গন্তব্য দুবাইয়ের পথে রওনা হয়।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন