26 C
Dhaka
মঙ্গলবার, মে ২১, ২০২৪
spot_imgspot_img

দ্বিতীয় ধাপের নির্বাচনী প্রচারে সরগরম বিভিন্ন উপজেলা

দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনের আর বাকি মাত্র ৪ দিন। শেষ সময়ে ব্যাপক প্রচারে প্রার্থীরা। সামাজিক মাধ্যম থেকে শুরু করে হাট-বাজার, পাড়া-মহল্লা- সবখানে সরব তারা। ভোট প্রার্থনা করছেন বাড়ি বাড়ি গিয়ে। কোথাও কোথাও ঘটেছে অপ্রীতিকর।

দ্বিতীয় ধাপে ভোলা সদর, দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানসহ তিনটি পদে প্রার্থী ৩৭ জন। নির্বাচন ঘিরে দ্বীপ জেলার মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন নির্বাচন সংশ্লিষ্টরা।

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ভোটের মাঠে রয়েছেন আনারস প্রতীক নিয়ে আবু হোসেন ভুইয়া রানু এবং দোয়াত কলম প্রতীক নিয়ে হাবিবুর রহমান হাবিব। দুই জনই রূপগঞ্জের মূল সমস্যা কিশোর গ্যাং ও মাদক নির্মূলে কাজ করার প্রতিশ্রুতি দিচ্ছেন।

নির্বাচন সুষ্ঠু করতে সব রকম প্রস্তুতির কথা জানিয়েছেন রূপগঞ্জ উপজেলা প্রশাসন ও নির্বাচন সংশ্লিষ্টরা।

দ্বিতীয় ধাপে নওগাঁর সাপাহার, পোরশা ও নিয়ামতপুর- এই তিন উপজেলায় ১৩ জন চেয়ারম্যান প্রার্থীসহ অংশ নিয়েছেন ৪৬ জন প্রার্থী। নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ায় আওয়ামী লীগের প্রার্থীদের মধ্যেই চলছে মূল প্রতিদ্বন্দ্বিতা।

যশোরের শার্শা উপজেলা পরিষদ নির্বাচন কেন্দ্র করে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান আব্দুর রশিদের ওপর হামলা হয়েছে। তিনিসহ গুরুতর আহত হয়েছেন ১০ জন। স্বর্ণ চোরাকারবারী প্রধান তবি বাহিনী এ হামলায় জড়িত বলে দাবি করা হচ্ছে।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন