32 C
Dhaka
শুক্রবার, জুন ২১, ২০২৪
spot_imgspot_img

নতুন ফোন কিনে প্রতারিত না হতে, মেনে চলুন ৭ পরামর্শ

যারা নতুন ফোন কিনতে চান, তাদের জন্য সাতটি পরামর্শ দিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। বুধবার (৫ জুন) দুপুরে রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ এসব পরামর্শ দেন- অনুমোদিত বিক্রয়কেন্দ্র ছাড়া অন্য কোনো স্থান বা ব্যক্তির নিকট হতে মোবাইল ফোন ক্রয় না করা, পুরনো মোবাইল ফোন ক্রয় না করা, চিকিৎসা করার টাকা নেই বলে রাস্তায় মোবাইল বিক্রয় করতে চাওয়া ব্যক্তির নিকট হতে ফোন ক্রয় না করা। এছাড়া মোবাইলের পূর্ণাঙ্গ তথ্য সম্বলিত রশিদ ছাড়া মোবাইল ফোন ক্রয় না করা,

ডিবি হারুন জানান, সারাদেশে একটি মোবাইল ফোন চুরি চক্র গড়ে উঠেছে। চক্রটির ৮০টি গ্রুপ সারাদেশে কাজ করে। তার মধ্যে শুধুমাত্র ঢাকাতেই পাঁচ থেকে সাতটি গ্রুপ কাজ করে থাকে। তাদের কাজই হচ্ছে ফোন পকেট থেকে কৌশলে বের করে নেয়া। চুরির পর এ ফোনগুলো তারা পাঠিয়ে দেয় চট্টগ্রামের রিয়াজউদ্দিন মার্কেটে। এরপর সেখান থেকে সেগুলো পাঠিয়ে দেয়া হয় দুবাই, ভারত ও মালয়েশিয়ায়।

তিনি আরও বলেন, পাঞ্জাবির পকেটে মোবাইল না রাখা, মোবাইল চুরি হলে মিথ্যা তথ্য দিয়ে জিডি না করে চুরির মামলা করা ও ফোনের লকে পাসওয়ার্ড ব্যবহার করা।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন