26 C
Dhaka
মঙ্গলবার, মে ২১, ২০২৪
spot_imgspot_img

পূর্ণদৈর্ঘ্য সিনেমায় মেহজাবিন চোধুরী

বর্তমান সময়ের বহুরূপী অভিনয় শিল্পীদের মাঝে স্বনামধন্য নাম মেহজাবিন চৌধুরী। দীর্ঘ ১৪ বছরের অভিনয় জীবনে বহুমুখী প্রতিভার কারণে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন এই তরুণ অভিনেত্রী। মডেলিং, বিজ্ঞাপন ও নাট্যাঙ্গনে সমানভাবে নিজের কাজের দক্ষতার স্বাক্ষর রাখায় ভূষিত হয়েছেন নানা সম্মাননায়। তার অনবদ্য অভিনয় দেখা গেছে শর্ট ফিল্ম এবং ওটিটি কন্টেন্ট ওয়েব ফিল্ম ও ওয়েব সিরিজেও। স্বতন্ত্র অভিনয় নৈপুণ্য নিয়ে এবার তিনি পদার্পণ করতে চলেছেন পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে; সিনেমার নাম ‘প্রিয় মালতী’। সিনেমাটির পরিচালনায় ও গল্প লেখনীতে রয়েছেন তরুণ নির্মাতা শঙ্খ দাশগুপ্ত। চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে ফ্রেম পার সেকেন্ড এবং চরকি’র ব্যানারে। নির্মাতা প্রতিষ্ঠান ওটিটি হলেও সিনেমাটি বানানো হয়েছে প্রেক্ষাগৃহে মুক্তির লক্ষ্যে।

সিনেমাটি মূলত নারীকেন্দ্রিক। নানা চড়াই-উৎড়াইয়ের মাঝে নারীদের জীবন-সংগ্রামকে গভীরভাবে তুলে ধরা হয়েছে সিনেমাতে। ১৯ এপ্রিল প্রকাশিত টিজারে দেখা যায়, হাসি, কান্না, আতঙ্ক, হতাশা এবং ভয়; বিভিন্ন দৃষ্টিকোণ থেকে প্রতিফলিত হয়েছে এক নারীর দৈনন্দিন জীবন। মালতীকে ঘিরে আবর্তিত ঘটনার আবহে উন্মুক্ত হয়েছে নাটকীয়তা, থ্রিলার ও অপরাধ ঘরানার অনিন্দ্য সংমিশ্রণ।

চলচ্চিত্রটির নাম ভূমিকায় অভিনয় করেছেন মেহজাবিন চৌধুরী। ২০২৩ সালের সেপ্টেম্বর থেকে অক্টোবরের মধ্যে প্রিয় মালতী চলচ্চিত্রের শুটিং সম্পন্ন হয়। ঢাকা ও বরিশালসহ দেশের বেশ কিছু স্থানে চলেছে দৃশ্য ধারণ। সিনেমাটির শুটিংয়ের যাবতীয় কাজ শেষে এখন চলছে পোস্ট প্রোডাকশনের কাজ। চলতি বছরই সিনেমাটি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

ছোট পর্দায় মেহজাবিনের সেরা কাজগুলোর মধ্যে রয়েছে- ২০১৮-এর ‘বড় ছেলে’, ২০১৯-এর ‘বুকের বাঁ পাশে’, ২০২১-এর ‘শেষটা সুন্দর’, এবং ‘এই শহরে’।দক্ষ এই শিল্পীর ভিন্ন ধারার কাজগুলোর মধ্যে সর্বাধিক জনপ্রিয়তা পেয়েছে ‘চিরকাল আজ’ (২০২২), এবং ধারাবাহিক টিভি চলচ্চিত্র ‘পুনর্জন্ম’ (২০২১-২০২৩)। ‘প্রিয় মালতী’ সিনেমাতে বিপরীতে কোন নায়ক ছাড়াই মুখ্য চরিত্রে দেখা যাবে মেহজাবিনকে। এখানে মেহজাবিনের সহশিল্পীরা হলেন শাহজাহান সম্রাট, নাদের চৌধুরী, এবং রিজভী রিজু।

২০০৯ সালে রিয়েলিটি শো লাক্স চ্যানেল আই সুপারস্টার থেকে বিজয়ের মুকুট অর্জন করেন মেহজাবিন চৌধুরী। এরপর থেকে শুরু অভিনয় জীবনের পথ চলা। ২০১০-এর ২১ ফেব্রুয়ারি ইফতেখার আহমেদ ফাহমি পরিচালিত ‘তুমি থাকো সিন্ধুপারে’ নাটকে প্রথম অভিনয় করেন মেহজাবিন। ২০২২ সালে ওটিটিতে যাত্রা শুরু করেন চরকি’র ‘রেডরাম’ ওয়েব চলচ্চিত্র দিয়ে। ভিকি জাহেদ পরিচালিত রহস্য-থ্রিলারটিতে তার বিপরীতে ছিলেন জনপ্রিয় অভিনেতা আফরান নিশো।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন