30 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪
spot_imgspot_img

ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসন বন্ধের দাবি ছাত্রলীগের

ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসন বন্ধের দাবি জানালো ছাত্রলীগ। দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নেন সংগঠনের নেতাকর্মীরা। ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠায়, জাতিসংঘকে জোরালো ভূমিকা রাখার আহবান জানান তারা।

উড়ছে ফিলিস্তিনি পতাকা। উদ্দেশ্য, স্বাধীনতাকামী নিরীহ ফিলিস্তিনিদের জন্য জনমত গড়ে তোলা।দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়ে, ইসরায়েলি আগ্রাসন বন্ধের আহবানে সমবেত বাংলাদেশ ছাত্রলীগ।

১৯৭৪ সালে বঙ্গবন্ধু করা একটি উক্তি স্মরণ করেন নেতারা। যে উক্তিতে বলা হয়েছিলো, বাংলাদেশের স্বাধীনতা অপূর্ণ থাকবে, যদি ফিলিস্তিন স্বাধীন না হয়।

ছাত্রলীগ নেতাকর্মীরা বলেন, শুধু বাংলাদেশ নয়, ফিলিস্তিনের স্বাধীনতার পক্ষে সারা বিশ্বের ছাত্রসমাজ।

সারা দেশে ছাত্রলীগের ইসরায়েলবিরোধী বিক্ষোভ

ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে, কেন্দ্রীয় ছাত্রলীগের ঘোষণার অংশ হিসেবে, সারাদেশে একযোগে পতাকা উত্তোলন ও বিক্ষোভ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

ইসরাইলি গণহত্যা বন্ধে এবং যুক্তরাষ্ট্রসহ বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনে সমর্থন জানিয়ে, চট্টগ্রামে বিক্ষোভ করেছে মহানগর ছাত্রলীগ। দুপুরে নগরীর সি আর বি সাত রাস্তা মোড়ে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমুর সভাপতিত্বে এতে নগরীর স্কুল-কলেজসহ বিভিন্ন থানা ও ওয়ার্ড ছাত্রলীগের নেতাকর্মীরা অংশ নেয়।

ফিলিস্তিনিদের জন্য রাজপথে নেমেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়েছে তারা। দুপুরে জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে বের করা হয় বিশাল র‍্যালি।

ফিলিস্তিনকে সমর্থন করে টাঙ্গাইলে কলেজে কলেজে পতাকা উত্তোলন করেছে ছাত্রলীগ। এরপর একটি র‌্যালিও হয়। এ সময় কলেজ শাখা ছাত্রলীগের সাবেক আহবায়ক রতন মিয়া, যুগ্ম আহবায়ক সবুজ হোসাইন, সৈকত চন্দ্র প্রমুখ বক্তব্য রাখেন।

ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে, লালমনিরহাট সরকারি কলেজে জেলা ছাত্রলীগের উদ্যোগে ফিলিস্তিন ও বাংলাদেশের পতাকা উত্তোলন ও পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতা, কলেজের শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন