32 C
Dhaka
মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
spot_imgspot_img

ফুটবল জাদুকর লিওনেল মেসির জন্মদিন আজ

ফুটবল বিশ্বের বিস্ময়কর এক নাম লিওনেল মেসি। যার ফুটবল শৈলীতে মুগ্ধ পুরো বিশ্ব। ক্লাব কিংবা জাতীয় দল, সব জায়গায় দেখিয়েছেন তার বাঁ পায়ের জাদু। আর্জেন্টাইন এই ফুটবল জাদুকরের আজ ৩৭তম জন্মদিন।

মেসি তার ফুটবল কারিশমায় বিশ্বে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন সর্বকালের অন্যতম সেরাদের একজন হিসেবে। শুধু তাই নয়, অনেকের কাছে তিনিই সর্বকালের সেরা। ফুটবলে একজন ফুটবলারের পক্ষে যা যা অর্জন করা সম্ভব তার সবই অর্জন করেছেন ফুটবলের এই মহানায়ক।

১৯৮৭ সালে আজকের এই দিনে আর্জেন্টিনার রোজারিওর এক গ্রামে জন্মগ্রহণ করেন মেসি। শৈশবে হরমোনজনিত সমস্যায় ভুগলেও সৃষ্টিকর্তা হয়তো চাননি এমন প্রতিভা কখনও হারিয়ে যাক। এক টিস্যু পেপারে চুক্তি স্বাক্ষর করে তাকে স্পেনে নিয়ে আসে বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ। বাকিটুকু ইতিহাস। বার্সাকে সব ধরণের সাফল্য এনে দিয়েছেন মেসি। বার্সেলোনার গন্ডি পেরিয়ে বিশ্ব ফুটবলের সেরার সিংহাসন দখল করেছেন তিনি।

ক্যারিয়ারে টানা চারবার ও সর্বমোট আটবার জিতেছেন ব্যালন ডি’অর। ফিফার বর্ষসেরার পুরস্কারও আছে তার ঝুলিতে। ব্যক্তিগত অর্জনে সমৃদ্ধ মেসির ক্যারিয়ার। তবে জাতীয় দলের হয়ে শিরোপার দেখা পাচ্ছিলেন না তিনি। কিন্তু সেই শিরোপা খরাও কেটে গেছে তার। জাতীয় দলের জার্সিতে কোপা আমেরিকার পর জিতেছেন ফিনালিসিমার ট্রফি।

ছবি : সংগ্রহীত

এরপর সর্বশেষ ২০২২ কাতার বিশ্বকাপের শিরোপা জিতে নিজের ক্যারিয়ারকে করেছেন পরিপূর্ণ। কেননা এই একটা শিরোপা খুব করে চাই ছিলেন এই ফুটবল জাদুকর। আর তাই ক্যারিয়ারের গোধূলী লগ্নে এসে তাকে খালি হাতে ফেরাননি ফুটবল বিধাতা।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন