32 C
Dhaka
শুক্রবার, জুন ২১, ২০২৪
spot_imgspot_img

বাজেটের প্রভাব বাজারে, আরও হতাশ সাধারণ মানুষ

নিত্যপণ্যের অস্থিরতা কাটছেই না। বাজেট ঘোষণার পর যেন আরও অস্থির হয়ে উঠেছে বাজার। রাজধানীর বাজারগুলোতে সপ্তাহের ব্যবধানেই বেড়েছে সব ধরণের নিত্য পণ্যের মূল্য। তাই বাজেট নিয়ে যেন একরাশ হতাশা সাধারণ মানুষের।

গত এক দশকে নিত্যপণ্যের দাম লাগামহীন ঘোড়ার মতো ছুটে চলে গেছে নিয়ন্ত্রণের বাইরে। অথচ আয় বাড়েনি খুব একটা। এসব মানুষের আয় ব্যয়ের সমন্বয়ের এই গল্পটাও তাইতো নিদারুণ কষ্টের। কোনো রকম টিকে থাকা আর কী।

নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে বছরজুড়েই টিকে থাকার সংগ্রামে সবসময় যুদ্ধ করে যাওয়া এসব মানুষের কাছে বাজেট তাইতো কোনো গুরুত্ব বহন করে না।

আগামী অর্থবছরের বাজেট উপস্থাপনের পরের দিনই শুক্রবারের রাজধানীর বাজার যেন আরো উত্তপ্ত। রাতারাতি বেড়েছে সব পণ্যের দাম। যদিও বাজেট উপস্থাপনের সাথে সম্পর্কযুক্ত নয় এসব পণ্যের দাম। ক্রেতাদের দাবি, জনসাধারণের ইচ্ছার প্রতিফলন হয় না কোনো বাজেটেই। বরং বাজার নিয়ন্ত্রণে চরম ব্যর্থ সরকার।

রাজধানীর বাজারে ৫০ টাকায় মিলছে না কোনো সবজি। বরং একশ পেরিয়েছে অনেক সবজির দাম। কোরবানির আগে কয়েকগুন বেড়ে গেছে সব ধরণের মশলার দাম। আলু, পেঁয়াজ, আদা, রসুনের দামও লাগামহীন। বাড়ছে সব ধরণের মাংসের দামও। খুচরা বিক্রেতাদের দাবি, পাইকারী বাজার নিয়ন্ত্রণহীন হয়ে পড়ায় খুচরা বাজারে প্রভাব পড়ছে।

নজরদারি বাড়ুক, নিয়ন্ত্রণে আসুক বাজার বরাবরেই মতোই একই চাওয়া ক্রেতাদের।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন