34 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
spot_imgspot_img

বৃষ্টি আরও বাড়তে পারে, চলবে টানা কয়েক দিন, বন্যার শঙ্কা

মৌসুমি বায়ুর প্রভাবে রাজধানীতে ভোর রাত থেকেই থেমে থেমে বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, বৃষ্টি টানা চলবে আগামী কয়েক দিন। এদিকে সিলেট ও সুনামগঞ্জে টানা বৃষ্টি আর ভারতের উজান থেকে নেমে আসা ঢলে দেখা দিয়েছে বন্যার শঙ্কা।

রাজধানী ঢাকাসহ সারা দেশের বেশিরভাগ জায়গায় বৃষ্টি হচ্ছে। পূর্বাভাস অনুযায়ী দুপুরে দেড় ঘণ্টায় রাজধানীতে ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।

আষাঢ়ের ভারী বৃষ্টিতে ভোগান্তিতে পড়ছেন রাজধানীবাসী। সড়কে পানি জমে যাওয়ার কারণে যান চলাচলে ব্যাঘাত ঘটায় গন্তব্যে পৌঁছাতে দেরি হচ্ছে ঘর থেকে বের হওয়া লোকজনকে।

আবহাওয়া পূর্বাভাস বলছে, আগামী দুই দিন পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় কোথাও মাঝারি, কোথাও অতি ভারী বৃষ্টি হতে পারে।

এদিকে বৃষ্টি আর উজানের ঢলে সিলেটে বিপদসীমা অতিক্রম করেছে সুরমা নদীসহ অন্যান্য নদীর পানি। সিলেটের সীমান্তবর্তী এলাকার মানুষজন বন্যা আতঙ্কে দিন যাপন করছেন।

রাতভর ভারি বৃষ্টিপাত, ভারতের চেরাপুঞ্জিতে বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ফের বন্যা পরিস্থিতি সৃষ্টি হচ্ছে সুনামগঞ্জ শহর সহনিম্নাঞ্চলে। বাড়ছে সুনামগঞ্জের সুরমা, কুশিয়ারা, পাটলাই, যাদুকাটাসহ সব নদ-নদীর পানি।

অবিরাম বর্ষণ ও উজান থেকে নেমে আসা ঢলে কুড়িগ্রাম-গাইবান্ধায় সব নদ-নদীর পানি বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ব্রহ্মপুত্র নদ, ঘাঘট, তিস্তা ও করতোয়া নদীর পানি বেড়েছে। তিস্তার পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন