26 C
Dhaka
মঙ্গলবার, মে ২১, ২০২৪
spot_imgspot_img

প্রধানমন্ত্রীর কাছে ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ ও মিল্কিং মেশিন হস্তান্তর

আজ সকালে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী জনাব মোঃ আব্দুর রহমান এম.পি এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল আনুষ্ঠানিকভাবে গণভবনে প্রধানমন্ত্রীর নিকট ‘বিএফডিসি রেডি-টু-কুক ফিশ’ সামগ্রী প্রদান করেন। একই সাথে গরুর দুধ আহরণের কাজে ব্যবহৃত একটি মিল্কিং মেশিনও এসময় মাননীয় প্রধানমন্ত্রীর নিকট হস্তান্তর করা হয়।

প্রধানমন্ত্রী ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ বাজারজাতকরণের উদ্যোগ গ্রহণ করায় বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনকে বিশেষভাবে ধন্যবাদ জানান। তিনিএসময় বলেন, এ ধরণের কার্যক্রম বিশেষত রেডি টু কুক ফিস কার্যক্রমের ফলে কর্মজীবী মহিলারা অনেক উপকৃত হবেন। তিনি কর্মজীবী মহিলাদের রান্না সহজীকরণে রেডি-টু-কুক ফিশ প্রস্তুতকরণ, বাজারজাতকরণ ও বাজার সম্প্রসারণের উপর গুরুত্বারোপ করেন এবং সংশ্লিষ্টদের দূরদর্শী দিক নির্দেশনা প্রদান করেন।

উল্লেখ্য, মোট ৪০ প্রজাতির মাছ রেডি টু কুক হিসেবে স্থায়ীভাবে ঢাকার কারওয়ান বাজারে অবস্থিত বিএফডিসি ভবনের মৎস্য বিতান, যাত্রাবাড়ীর মৎস্য অবতরণ কেন্দ্র এবং চট্রগ্রাম মৎস্য বন্দরে বিপণন করা হচ্ছে। এছাড়া ঢাকা শহরের ১৬ টি স্পটে ০৬ টি ফ্রিজিং ভ্যানের মাধ্যমে ভ্রাম্যমান ভিত্তিতে ‘বিএফডিসি রেডি ফিস’ বাজারজাত করা হচ্ছে।

ভ্রাম্যমাণ স্পট গুলো হলো: মিরপুর ডিওএইচএস, ২৭ নম্বর রোড, বনানী, নেভী হেডকোয়ার্টার ও গুলশান, সচিবালয় এর দক্ষিণ গেইট, মিরপুর ডিওএইচএস, মিরপুর, স্বপ্ন নগর আবাসিক এলাকা, ক্যান্টনমেন্ট, মিরপুর অপরাজিতা ভবন, মিরপুর, ধানমন্ডি ৬ নম্বর, আজিমপুর কলোনী, লেডিস ক্লাব, ইস্কাটন, সচিব কোয়ার্টার, ইস্কাটন (বুধবার ও শনিবার), দুদক অফিস সংলগ্ন, এজিবি কলোনী, শংকর, সেচভবন, মানিক মিয়া এভিনিউ (শুক্রবার ও শনিবার), ধানমন্ডি ২৮, ও ১৬, মোহাম্মদপুর মা ও শিশু হাসপাতাল সংলগ্ন। এছাড়া অনলাইন, ই- কমার্স প্ল্যাটফর্মের মাধ্যমেও ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ বাজারজাত করা হচ্ছে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব জনাব মোহাং সেলিম উদ্দিন, বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব জনাব সাঈদ মাহমুদ বেলাল হায়দর, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মোহাম্মদ রেয়াজুল হক, প্রাণিসম্পদ অধিদপ্তরের আওতাধীন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের চিফ টেকনিক্যাল কোঅর্ডিনেটর ডা. মোঃ গোলাম রব্বানী এসময় উপস্থিত ছিলেন।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন