30 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪
spot_imgspot_img

লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে আবুল কালাম ডাকু (২০) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। ২৬ এপ্রিল শুক্রবার ভোর ৪টার দিকে তিস্তা ৬১ বিজিবি ব্যাটালিয়নের ঝালাংগী বিজিবি ক্যাম্পের দায়িত্বপূর্ণ সীমান্ত ৮৪৮ নম্বর মেইন পিলারের ৯ নম্বর সাব পিলারের ১৫০ গজ ভারতের অভ্যন্তরে ১৬৯ বিএসএফ ব্যাটালিয়নের ডোরাডাবরী ক্যাম্পের বিএসএফ টহল দলের সদস্যের গুলিতে এ ঘটনা ঘটে। নিহত আবুল কালাম শ্রীরামপুর ইউনিয়নের ডাঙ্গাপাড়া এলাকার অপির উদ্দিনের ছেলে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত ১১টার দিকে কয়েকজনের সঙ্গে আবুল কালাম বাসা থেকে বের হয়ে সীমান্তে ভারতীয় গরু আনতে যান। এ সময় বিএসএফের ডোরাডাবরী ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়েন। এতে কালাম গুরুতর আহত হলে তার সঙ্গীরা তাকে উদ্ধার করে নিয়ে আসে। পরে তাকে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।   

৬১ বিজিবি ব্যাটালিয়নের ঝালাংগী কাম্পের ইনচার্জ নায়েব সুবেদার নুরুল আমিন জানান, সকাল ৯টা ২৫ মিনিট হতে ৯টা ৪০ মিনিট পর্যন্ত তিস্তা ব্যাটালিয়ান-২ এবং ১৬৯ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডেন্টের মধ্যে ঝালংগী বিওপির সীমান্ত পিলার ৮৪৮/৯ এস সংলগ্ন পকেট পাড়া নামক স্থানে ব্যাটালিয়ান কমান্ডার পর্যায়ে স্পট মিটিং অনুষ্ঠিত হয়। এ ব্যাপারে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাইদ বলেন, নিহতের লাশ তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন