32 C
Dhaka
মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
spot_imgspot_img

লোকসভায় স্পিকার ওম বিড়লা, বিরোধী নেতা রাহুল গান্ধী

ভারতের লোকসভায় দ্বিতীয়বারের মতো স্পিকার নির্বাচিত হলেন ওম বিড়লা। বুধবার (২৬ জুন) ধ্বনিভোটে এই পদে নির্বাচিত হন বিজেপি নেতৃত্বাধীন জোট এনডিএ’র এই প্রার্থী। এদিকে, বিরোধীদলীয় নেতার আসনে বসেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। 

সকালে ১৮তম লোকসভায় ভোটাভুটিতে স্পিকার নির্বাচিত হন বিজেপি নেতৃত্বাধীন জোট এনডিএর প্রার্থী বিড়লা। যিনি গুজরাট থেকে এমপি নির্বাচিত হয়েছেন। ভোটের পর নতুন স্পিকারকে তার আসনে বসিয়ে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধী।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ধ্বনিভোটে লোকসভার স্পিকার হিসাবে নির্বাচিত হয়েছেন এনডিএ’র প্রার্থী ওম বিড়লা। তার বিরুদ্ধে স্পিকার পদে নির্বাচনের জন্য প্রার্থী দিয়েছিল বিরোধী জোট ‘ইনডিয়া’।

বুধবার স্থানীয় সময় বেলা ১১টার দিকে সেই ভোটাভুটি শুরু হয়। ভোটে সংখ্যাগরিষ্ঠতায় জিতে যান গুজরাটের সংসদ সদস্য ওম বিড়লা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাকে জয়ের জন্য অভিনন্দন জানান।

পরে ওম বিড়লাকে অভিনন্দন জানান বিরোধী দলনেতা রাহুল গান্ধীও। এবং একসঙ্গে তারা ওম বিড়লাকে নিয়ে গিয়ে স্পিকারের আসনে বসান।

এছাড়া, ওম বিড়লার প্রশংসা করে মোদি বলেন, ‘আপনার কাজ অনুপ্রেরণামূলক। কোটায় মানবসেবায় কাজ করেছেন আপনি। গ্রামে গ্রামে স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দিয়েছেন। গরিব মানুষদের কম্বল, ছাতা দিয়ে উপকৃত করেছেন। খেলাধুলায় অনুপ্রেরণা জোগান আপনি। আপনার নেতৃত্বে ১৭ তম লোকসভায় ইতিহাস তৈরি হয়েছে।’

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন