34 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
spot_imgspot_img

‘শিক্ষক যখন স্বপ্ন দেখেন না, ছাত্ররা কিভাবে দেখবে’ : রফিক

শিক্ষকই যখন স্বপ্ন দেখেন না, তখন ছাত্ররা কিভাবে দেখবে? টাইগারদের হেডকোচ হাথুরুসিংহেকে নিয়ে, এমন মন্তব্য সাবেক ক্রিকেটার মোহাম্মদ রফিক । নাগরিক টিভির সঙ্গে ফোনালাপে তিনি বলেন, আবারো হাথুরুকে আনা ছিলো বড় ভুল। তার কাছ থেকে পাওয়ার কিছু নেই।

লঙ্কান কোচ হাথুরুসিংহের পরিকল্পনায়, আগেও খেলেছে বাংলাদেশ দল। চলে যাওয়ার পর, তাকে কেনো দ্বিতীয় দফায় নিয়োগ দেয়া হয়েছিলো? এর কোনো যৌক্তিকতা দেখেন না, সাবেক টাইগার ক্রিকেটার মোহাম্মদ রফিক। তিনি মনে করেন, হাথুরুর কাছ থেকে নতুন করে আর কিছু পাওয়ার নেই।

বিশ্বকাপের আগে থেকেই ধুঁকছিল বাংলাদেশ। শ্রীলঙ্কা ও যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হার, জিম্বাবুয়ের বিপক্ষে নিম্নমানের ক্রিকেট প্রদর্শনী। যদিও বিশ্বকাপে স্লো ও লো উইকেটের সুবিধা কাজে লাগিয়ে গ্রুপ পর্বে শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপালকে হারায় বাংলাদেশ। এসব সাফল্য ম্লান হয়ে গেছে সুপার এইটে, টাইগারদের প্রতিদ্বন্দ্বিতাহীন খেলায়।

হাথুরুর জায়গায় নতুন কাউকে আনলে, নতুন পরিকল্পনায় খেলতো টাইগাররা। তা না করে, পুরোনো সেই হাথুরুকেই আনে বিসিবি। রফিকের চোখে এই সিদ্ধান্তের জন্যই এতো ব্যর্থতা।

রফিক বলেন, বিশ্বকাপের মঞ্চে অধিনায়কের চাপটা সামাল দিতে পারেননি নাজমুল হোসেন শান্ত। হারিয়ে ফেলেছেন নিজের খেলাটাই।

রফিকের কাঠগড়ায় উঠেছেন ব্যাটাররাও। বিশ্বকাপে ভরাডুবির পেছনে টপ অর্ডার ও মিডল অর্ডাররাই বেশি দায়ী, বলেন সাবেক এই টাইগার স্পিনার।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন