27 C
Dhaka
সোমবার, মে ২০, ২০২৪
spot_imgspot_img

সেতুমন্ত্রীর ভুয়া ডিও লেটারে বদলি ঠেকানোর চেষ্টা

নোয়াখালী থেকে মোহাম্মদ সোহেল

বদলি ঠেকাতে বিভিন্ন মহলে তদবির। অবশেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর অফিসিয়াল প্যাডে ভুয়া ডিও লেটার দিয়ে বদলী ঠেকানোর চেষ্টা। এমন অভিযোগ উঠেছে নোয়াখালীর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সা’দ মোহাম্মদ আন্দালিবের বিরুদ্ধে। তার বিরুদ্ধে ঘুস-দুর্নীতিসহ সরকারি কাজে ব্যাপক অনিয়মের অভিযোগও রয়েছে।

গণপূর্ত বিভাগ নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী সা’দ মোহাম্মদ আন্দালিবের বিরুদ্ধে ঘুস-দুর্নীতিসহ সরকারি কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ ওঠে। অভিযোগের প্রেক্ষিতে গত ২০ মার্চ গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামিম আখতার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নোয়াখালী থেকে সা’দ মোহাম্মদ আন্দালিবকে ফেনী গণপূর্ত বিভাগে বদলি করা হয়।

প্রজ্ঞাপন জারির পর বদলি ঠেকাতে বিভিন্ন মহলে তদবির শুরু করে প্রকৌশলী আন্দালিব। একপর্যায়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের এমপির অফিসিয়াল প্যাডে স্বাক্ষরযুক্ত একটি ভুয়া ডিও লেটার জমা দিয়ে বদলি ঠেকানোর চেষ্টা করেন তিনি। বিষয়টি কর্তৃপক্ষের নজরে এলে, প্রজ্ঞাপনটি স্থগিত করে তাকে পুনরায় লালমনির হাট বদলি করা হয়।

সা’দ মোহাম্মদ আন্দালিব, নির্বাহী প্রকৌশলী, গণপূর্ত বিভাগ, নোয়াখালী

এদিকে মন্ত্রীর প্যাড ও স্বাক্ষরযুক্ত ডিও লেটারটি ভুয়া বলে নিশ্চিত করেছেন সেতুমন্ত্রীর পিএস সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যুগ্ম সচিব গৌতম চন্দ্র পাল।

গৌতম চন্দ্র পাল, যুগ্ম সচিব, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়

এই ধরনের অনৈতিক কর্মকান্ড যারা করেছে, যাচাই-বাছাই করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে কর্তৃপক্ষ।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন