26 C
Dhaka
মঙ্গলবার, মে ২১, ২০২৪
spot_imgspot_img

সোহেল চৌধুরী হত্যা: আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ জনের যাবজ্জীবন

চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার রায়ে প্রযোজক আজিজ মোহাম্মদ ভাইসহ তিন জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। আজ ঢাকার দ্রুত বিচার ট্রাইবুনাল-২ এর বিচারক এ রায় ঘোষণা করেন। মামলার পর্যবেক্ষণে আদালত বলেছে, সাক্ষীরা গাঁ বাঁচিয়ে সাক্ষ্য দিয়েছেন। এছাড়াও মামলার কেস ডকেট গায়েব করা হয়েছে বলেও মন্তব্য করা হয়।

১৯৯৮ সালের ১৭ ডিসেম্বর রাজধানীর বনানীতে ট্রাম্পস ক্লাবের নিচে নায়ক সোহেল চৌধুরীকে গুলি করে হত্যা করা হয়। ঘটনার দীর্ঘ ২৫ বছর পর মামলার রায় ঘোষণা করা হলো। ঢাকার দ্রুত বিচার ট্রাইবুনাল ২ এর বিচারক অরুণাভ চক্রবর্তী রায় ঘোষণা করেন।

রায়ে ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই, ট্রাম্পস ক্লাবের মালিক আফাকুল ইসলাম ওরফে বান্টি ইসলাম ও আদনান সিদ্দিকীকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত। অবশ্য এই তিনজনই পলাতক।

আর বাকি ছয় আসামিকে খালাস দিয়েছে আদালত। তারা হলেন, সেলিম খান, হারুন অর রশীদ ওরফে লেদার লিটন ওরফে বস লিটন, আশীষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী, তারিক সাঈদ মামুন, ফারুক আব্বাসী ও সানজিদুল ইসলাম ইমন।

রায় ঘোষণার সময় আদালত বলেছে, সোহেল চৌধুরী কোন অখ্যাত ব্যক্তি ছিলেন না। তিনি গুলিবিদ্ধ হয়েছেন। আর রাষ্ট্রপক্ষের সাক্ষীরা সত্য গোপনের চেষ্টা করেছেন।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন