26 C
Dhaka
মঙ্গলবার, মে ২১, ২০২৪
spot_imgspot_img

স্কুলের দুইটি ভবন বিক্রি করে দিলেন প্রধান শিক্ষক!

মেহেরপুরের তেঁতুলবাডিয়া মাধ্যমিক বিদ্যালয়ের দুটি ভবন ভেঙ্গে বিক্রি করে দেয়ার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে। মাধ্যমিক শিক্ষা অফিসার বলছেন, অভিযোগ দিলেও ব্যবস্থা নেননি উপজেলা নির্বাহী অফিসার। তবে জেলা প্রশাসক বলছে লিখিত অভিযোগ পেলে নেয়া হবে ব্যবস্থা।

মেহেরপুরের গাংনী উপজেলার তেঁতুলবাড়িয়া ইসলামিয়া মাধ্যমিক বিদ্যালয় এটি।১৯৮৩ সালে  বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়।পরে ২০১৬ সালে বিদ্যালয়টি তে সরকারিভাবে একটি দোতলা ভবন স্থাপন করা হয়।

২০২৪ সালের ৫মার্চ বিদ্যালয়টির দোতলা এবং একতলা দুইটি পুরানো ভবন ভেঙ্গে ফেলার জন্য নিলামে তোলার মাইকিং করা হয়। মাইকিং করার পরেও নিলাম না করে প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি, উপজেলা নির্বাহী অফিসার কে আঁতাত করে রাতারাতি বিল্ডিং ভেঙ্গে ফেলেন।এতে ক্ষোভ জানান এলাকাবাসী।

উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসকের সাথে আলোচনা করে বিল্ডিং ভাঙ্গা হয়েছে। তবে করা হয়নি টেন্ডার জানান প্রধান শিক্ষক।

মাধ্যমিক বিদ্যালয়ের কোন ভবন ভাঙতে হলে অবশ্য টেন্ডারের মাধ্যমে ভাঙতে হবে। জানান, মাধ্যমিক শিক্ষা অফিসার।সরকারি কোনো প্রতিষ্ঠান টেন্ডার ছাড়া বিক্রি করার সুযোগ নেই। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে জানান জেলা প্রশাসক।

তবে এ বিষয়ে ক্যামেরা সামনে কথা বলতে রাজি হননি উপজেলা নির্বাহী অফিসার। তবে লিখিত অভিযোগের কপি হাতে পাওয়ার সত্যতা স্বীকার করেন।

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন