33 C
Dhaka
সোমবার, জুলাই ১৫, ২০২৪
spot_imgspot_img

হামলা করার আগেই জার্মানিতে ৩ কিশোর-কিশোরী গ্রেফতার

হামলার পরিকল্পনার সন্দেহে ২ কিশোরী ও ১ কিশোরকে গ্রেফতার করেছে জার্মানির পুলিশ। ওই তিনজনের বাড়ি জার্মানির পশ্চিমাঞ্চলীয় রাজ্য নর্থ রাইন-ওয়েস্টফালিয়ার ডুসেলডর্ফ অঞ্চলে। আইনজীবীরা জানিয়েছেন, তারা সম্ভবত হত্যা, গণহত্যা এবং সহিংসতার মাধ্যমে রাজ্যে অস্থিরতার অপচেষ্টা করছিলো। দুই কিশোরীর বয়স যথাক্রমে ১৫ ও ১৬ এবং কিশোরের বয়স ১৫।

রাজ্যের অপরাধ দমন বিভাগ থেকে বলা হয়েছে, অপরাধ কর্মকাণ্ড করার উদেশ্যে ওই তিনজন আলোচনা করতে গ্রুপ তৈরি করে। যদিও তারা হামলার কোন নির্দিষ্ট তারিখ তখনও চূড়ান্ত করেনি। তদন্তকারীদের কাছে তাদের সন্দেহজনক মনে হয়েছে। গ্রেফতার হওয়াদের কম বয়স এবং তদন্ত চলমান থাকায় এ বিষয়ে বিস্তারিত জানায়নি কর্তৃপক্ষ।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ওই ৩ জন গির্জায় প্রার্থনাকারীদের এবং পুলিশ স্টেশনে ছুরি এবং বোতলের মধ্যে পেট্রোলভর্তি মলোটভ ককটেল নিয়ে হামলা করতে চেয়েছিলো। তারা মধ্যপ্রাচ্যকেন্দ্রিক সশস্ত্র গোষ্ঠী ইসলামিক স্টেট-আইসিসি এর মতাদর্শে বিশ্বাসী বলে ধারণা করা হচ্ছে। ওই ৩ জন আগ্নেয়াস্ত্র কেনার ব্যাপারেও পরিকল্পনা করছিলো বলে জানা গেছে।

এর আগে জানুয়ারিতে নতুন বছরের উৎসবের আগের দিন খ্রিষ্টানদের ধর্মীয় উপাসনালয়ে হামলার পরিকল্পনা করার সন্দেহে ৩ জনকে আটক করেছিলো জার্মান কর্তৃপক্ষ।      

spot_img
spot_img

আরও পড়ুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ প্রতিবেদন