বাংলাদেশ, শীর্ষ খবর

দেশে করোনায় মৃত্যু ২৭ হাজার ছাড়াল

দেশে করোনায় প্রাণহানি ২৭ হাজার ছাড়ালেও মৃত্যু ও শনাক্তের হার দুটাই কমেছে। গেল ২৪ ঘণ্টায় মারা গেছে ৩৫ জন। যা গত তিন মাসের মধ্যে সর্বনিম্ন মৃত্যু। আর গত ২৪ ঘন্টায় শনাক্ত নেমেছে ৭ শতাংশের নিচে। যা গত ৬ মাসের মধ্যে সর্বনিম্ন।

দেশে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় মারা গেছেন আরো ৩৫ জন। যা গত তিন মাসের মধ্যে সর্বনিম্ন। দেশে করোনার ডেলটা ধরনের দাপট শুরু হওয়ার পর এর চেয়ে কম ৩০ জনের মৃত্যুর খবর এসেছিল গত ৭ জুন। আর মোট প্রাণহানি ২৭ হাজার ৭ জন।

এ পর্যন্ত মৃতদের মধ্যে সর্বোচ্চ ঢাকা বিভাগে মারা গেছেন ১১ হাজার ৭৪৭ জন । যা মোট মৃত্যুর ৪৩ দশমিক ৫০ শতাংশ। এরপরে চট্টগ্রামে ৫ হাজার ৪৬৮ জন। যা মোট মৃুত্যুর ২০ শতাংশের বেশি। এরপরেই রয়েছে খুলনার অবস্থান ৩ হাজার ৫০৫ জন।

২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ২১ জন পুরুষ ও ১৪ জন নারী। সবচেয়ে বেশি ১৫ জনের মৃত্যু ঢাকা বিভাগে। এরপরে রয়েছে চট্টগ্রামে ৮জন, রাজশাহী ও খুলানায় ৪ জন করে, বরিশাল এবং সিলেটে ২ জন করে মারা গেছে।

গেল ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের ৩৩ জন মারা গেছেন সরকারি হাসপাতালে, ২ জন বেসরকারিতে মারা গেছেন ।

গেল ২৪ ঘণ্টায় ২ হাজার ৭৪ জন শনাক্ত হয়েছে। শতাংশের হারে ৬ দশমিক ৫৪ শতাংশ, যা ছয় মাসের মধ্যে সবচেয়ে কম। রোগী শনাক্তের হার এর চেয়ে কম ছিল গত ১৩ মার্চ, সেদিন নমুনা পরীক্ষা বিপরীতে শনাক্তের হার ছিল ৬ দশমিক ২৬ শতাংশ।

আহা/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

অন্ধদের দৃষ্টি ফেরাবে বায়োনিক চোখ
আপনার ফোনে আড়ি পাতলে কিভাবে বুঝবেন?
দিলীপের পরকীয়ার যাতনা আমৃত্যু সয়েছেন সায়রা
গাঁজা সেবনকারীর মন ও মস্তিষ্কে কি ঘটায়?