সংবাদ

অ্যামাজনে নিজস্ব পণ্য নিয়ে প্রথম বাংলাদেশী ফ্রিল্যান্সার

মোহাম্মদ মঈনুল ইসলাম ২৭ বছর বয়সী একজন ডিজিটাল মার্কেটার যিনি ২০১৪ সালে একজন ফ্রিল্যান্সার হিসাবে তার কর্মজীবন শুরু করেছিলেন।

কর্মজীবনের শুরুতে তিনি ফাইভারে সার্চ ইঞ্জিন অপটিমাইজার (এসইও) হিসেবে কাজ শুরু করেছিলেন। পরবর্তীতে, তিনি অ্যামাজন প্রাইভেট লেবেল ব্যবসায়িক মডেলটি শিখেছেন যেটি বিকল্পভাবে আমাজন (এফবিএ) নামে পরিচিত এবং তিনি অ্যামাজন এফবিএ কনসালটেন্সি পরিসেবা শুরু করেন। পরিসেবা গুলি যথেষ্ট জনপ্রিয় হয়ে ওঠে এবং তিনি ভালো উপার্জন করেন।

২০১৯ সালে মোহাম্মদ মইনুল ইসলাম স্নাতকোত্তর করার জন্য যুক্তরাজ্যে গিয়েছিলেন। যুক্তরাজ্যে থাকাকালীন তিনি অ্যামাজন এফবিএ ব্যবসায়িক মডেল সম্পর্কে আরও বিস্তারিত জানতে পারেন। ২০১৯ সালের অক্টোবর মাসে তিনি VirtuSale LLC নামে একটি কোম্পানি গঠনের মাধ্যমে যুক্তরাষ্ট্রের বাজারে তার নিজস্ব অ্যামাজন প্রাইভেট লেবেল/ নিজস্ব পণ্য ব্যবসা শুরু করেন।

মোহাম্মদ মইনুল ইসলাম ফ্রিল্যান্সিং করে প্রতি মাসে লক্ষাধিক টাকা উপার্জন করে তার ভাগ্য তৈরি করেছেন। মোহাম্মদ মইনুল ইসলাম আরও বলেন, যদি একজন ব্যক্তি ফ্রিল্যান্সার হিসেবে তার কর্মজীবন শুরু করতে চান, তাদের একটি ভালো বিষয়ে দক্ষতা থাকা উচিত। তাদের সব ক্ষেত্রে বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন নেই। তারা তাদের পছন্দের যেকোনো স্কিলসেট বেছে নিতে পারে। প্রথমত, তরুণদের কারিগরি দক্ষতা থাকতে হবে। ন্যাশনাল স্কিলস ডেভেলপমেন্ট অথরিটি, বাংলাদেশ (এনএসডিএ) দক্ষ জনবল তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দ্বিতীয়ত, ধারাবাহিকতা এবং লেগে থাকা হচ্ছে সফলতার চাবি। আপনি যদি আপনার কাজের প্রতি অনুরাগী হতে পারেন তবে আপনি সফল হতে পারবেন। আমরা যদি চাকরি পেতে ১৫ বছর পড়াশোনা করতে পারি তাহলে আর্থিক স্বাধীনতা পেতে আমরা কেন এক বছর শিখতে পারব না?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

অন্ধদের দৃষ্টি ফেরাবে বায়োনিক চোখ
আপনার ফোনে আড়ি পাতলে কিভাবে বুঝবেন?
দিলীপের পরকীয়ার যাতনা আমৃত্যু সয়েছেন সায়রা
গাঁজা সেবনকারীর মন ও মস্তিষ্কে কি ঘটায়?