বাংলাদেশ, শীর্ষ খবর

ইভ্যালি: কমিটিতে সাবেক ৩ সচিবের নাম প্রস্তাব

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির অবসায়নের জন্য কমিটিতে অবসরপ্রাপ্ত তিন সচিবের নাম প্রস্তাব করা হয়েছে। উচ্চ আদালতের নির্দেশে বাণিজ্য মন্ত্রণালয় আদালতে তাদের নাম পাঠায়। তবে কমিটি গঠনের জন্য প্রস্তাবিত ব্যক্তিদের অতীত পর্যালোচনা করা হবে বলে জানিয়েছে আদালত। আগামী সপ্তাহে এ সংক্রান্ত আদেশ দেয়া হবে।

দেশের ই-কমার্স সেক্টরে আলোচিত নাম ইভ্যালি। এরই মধ্যে এই প্রতিষ্ঠান কর্ণধারদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। গ্রেফতার এমডি ও চেয়ারম্যান। ফলে ভুক্তভোগীদের অর্থ ফেরত দেয়ার বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়া সম্ভব হচ্ছে না। এরই পরিপ্রেক্ষিতে কোম্পানির অবসায়নে একটি কমিটি গঠনের প্রস্তাবনা দিয়েছে আদালত।

পরে বাণিজ্য মন্ত্রণালয় তিনজন অবসরপ্রাপ্ত সচিবের নাম আদালতে প্রস্তাব হিসেবে পাঠিয়েছে। তারা হলেন, ভূমি মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত সচিব মাকসুদুর রহমান পাটোয়ারী, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন বিভাগের অবসরপ্রাপ্ত সচিব রেজাউল আহসান এবং ভূমি সংস্কার বোর্ডের সাবেক চেয়ারম্যান ইয়াকুব আলী পাটোয়ারী।

বাণিজ্য মন্ত্রণালয়ের আইনজীবী তাপস কান্তি বল জানান, এধরনের কমিটি গঠন করা হলে অবসায়ন সম্পর্কে যে কোন পদক্ষেপ নেয়া এবং কোম্পানির সম্পদ নিয়ে বিচার বিশ্লেষণ করা সহজ হবে।

একজন অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে কমিটিতে একজন চার্টার্ড অ্যাকাউনটেন্ট ও একজন আইনজীবীও থাকবেন।

ফাহা/ফই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LIVE

অন্ধদের দৃষ্টি ফেরাবে বায়োনিক চোখ
আপনার ফোনে আড়ি পাতলে কিভাবে বুঝবেন?
দিলীপের পরকীয়ার যাতনা আমৃত্যু সয়েছেন সায়রা
গাঁজা সেবনকারীর মন ও মস্তিষ্কে কি ঘটায়?